Oscar Nominations 2023: ঐতিহাসিক! অস্কারে সেরা মৌলিক গানের নমিনেশন পেল RRR, বিদেশি ভাষার ছবির দৌড়ে নেই ভারত

Advertisement

গোল্ডনের গ্লোবের পর এবার ‘নাটু নাটু’র সামনে অস্কার জয়ের হাতছানি। মঙ্গলবার ঘোষণা করা হল ৯৫তম অস্কার অ্যাওয়ার্ডের চূড়ান্ত মনোনয়ন তালিকা। এই তালিকায় আরআরআরের শিকে ছিঁড়ল। এসএস রাজামৌলির এই ব্লকবাস্টার ছবির ‘নাটু নাটু’ গানটি ‘সেরা মৌলিক গান’-এর দৌড়ে সেরা পাঁচে জায়গা করে নিতে সফল হয়েছে।

‘গোল্ডেন গ্লোব’ জয়ের পর থেকেই এমএম কিরাভানি এই গান নিয়ে আশায় বুক বেঁধেছিল গোটা দেশ, নিরাশ করল না আরআরআর টিম। তবে ‘সেরা বিদেশি ভাষা’র ছবি বিভাগে ফের একবার হতাশা হাতে এল ভারতের। চলতি বছরে ভারতের তরফে অস্কারের আনুষ্ঠানিক এন্ট্রি ছিল গুজরাতি ছবি ‘ছেল্লো শো’ (দ্য লাস্ট ফিল্ম শো), পাশাপাশি আরআরআর নিয়েও স্বপ্ন দেখেছিল ১৪০ কোটির দেশ। তবে দুটি ছবিই চূড়ান্ত মনোনয়ের তালিকায় জায়গা করে নিতে ব্যর্থ। তবে শৌনক সেনের ডকুমেন্ট্রি ফিচার মুখ উজ্জ্বল করল ভারতের। ‘অল দ্যাট ব্রিদ’ জায়গা করে নিয়েছে ফাইনাল নমিনেশন তালিকায়।

আগামী ১২ই মার্চ ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের বার্ণাঢ্য আসর। শেষ হাসি হাসতে ‘নাটু নাটু’কে হারাতে হবে ‘অ্যাপ্লস’, ‘হোল্ড মাই হ্যান্ড’, ‘লিফট মি আপ’, ‘দিস ইজ লাইফ’-এর মতো জনপ্রিয় চারটি গানকে। 

নমিনেশন জিতে নেওয়ার পর ইতিমধ্যেই প্রতিক্রিয়া মিলেছে ‘আরআরআর’ টিমের তরফে। ছবির অফিসিয়্যাল টুইটার হ্যান্ডেল থেকে লেখা হয়- ‘আমরা ইতিহাস গড়েছি’। সঙ্গে সংযোজন, ‘অত্যন্ত গর্বের সঙ্গে জানাচ্ছি ৯৫তম অস্কারের আসরে নাটু নাটু গানটি সেরা মৌলিক গানের পুরস্কারের জন্য মনোনীত হয়েছে’। 

 

বিদেশি ভাষার ছবি বিভাগে জায়গা করে নিয়েছে গোল্ডেন গ্লোব জেতা ছবি ‘আর্জেন্টিনা, ১৯৮৫’। এছাড়াও জার্মানির ‘অল কোয়াইট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট, বেলজিয়ামের ‘ক্লোজ’, আয়ারল্যান্ডের ‘দ্য কোয়াইট গার্ল’ এবং পোল্যান্ডের ‘ইও’ জায়গা করে নিয়েছে।

 

 

 

 

আরও পড়ুন- ‘RRR’-এর অস্কার দৌড় শুরু! কোন কোন বিভাগে মনোনয়ন পাওয়ার জন্য লড়ছে এই ছবি

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।