Mohun Bagan Executive Committee Meeting: দলের পারফরম্যান্সে খুশি নন বাগান কর্তারা, দিচ্ছেন চিঠি

Advertisement

শুরুটা ভালো হয়েছিল। মাঝপথে হঠাৎ ছন্দপতন। সোজা ভাষায় বলতে গেলে এটাই মোহনবাগানের বর্তমান অবস্থা। লিগ শিল্ড খেতাব জয়ের সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। আইএসএলের ম্যাচে হারছে এটিকে মোহনবাগান। এই নিয়েই উদ্বিগ্ন হয়ে পড়েছেন সবুজ মেরুন কর্তারা। মঙ্গলবার ছিল এক্সিকিউটিভ কমিটির বৈঠক। আর সেই বৈঠকে একাধিক বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এদিনের বৈঠকে দলের পারফরম্যান্স নিয়ে দীর্ঘ আলোচনা হয়। এটিকে টিম ম্যানেজমেন্টকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সবুজ মেরুন কর্তারা। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত বলেন, ‘আমরা ফুটবল পরিচালনার দায়িত্বে থাকা ম্যানেজমেন্টকে চিঠি দেব। মানস ভট্টাচার্য, সত্যজিৎ চট্টোপাধ্যায়রা দলের খেলা নিয়ে মোটেও সন্তুষ্ট নন। মনে হচ্ছে বেশ কিছু জায়গায় গলদ আছে। কারোর সঙ্গে বিরোধিতায় আমরা যাচ্ছি না। নিজেদের দায়বদ্ধতা থেকেই আলোচনায় বসতে চাই।’ এছাড়াও কার্যকরী কমিটির বৈঠকে বেশ কয়েকটা গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হয়।

স্কুল স্তর থেকে ক্রিকেটার তুলে আনতে একটি সংস্থার সঙ্গে তিন বছরের গাঁটছড়া বাঁধে মোহনবাগান‌। তার নাম দেওয়া হয়েছে মোহনবাগান স্পোর্টস অ্যাকাডেমি। কলকাতার স্কুলগুলির সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করবে এই অ্যাকাডেমি। শুধুমাত্র ক্রিকেট নয়। স্কুল পর্যায়ের ফুটবলকেও ফিরিয়ে নিয়ে আসার পরিকল্পনা রয়েছে মোহনবাগানের।

গত বছর কন্যাশ্রী কাপে মেয়েদের দল গঠনের বিষয়ে কথা বলেছিলেন বাগান সচিব। তবে পরিকাঠামোয় গলদ থাকায় তা সম্ভব হয়নি। এবছর মোহনবাগানের চিরপ্রতিদ্বন্দ্বী অন্য দুই ক্লাব ইস্টবেঙ্গল ও মহামেডান কন্যাশ্রী কাপ খেলছে। তাই পিছিয়ে থাকতে চাইছে না সবুজ মেরুন। অন্যদিকে মেয়েদের আই লিগেও দল নামানোর চিন্তাভাবনা করছে মোহনবাগান।

এক্সিকিউটিভ কমিটির বৈঠকে জানানো হয়, ২৪ মার্চ চুনী গোস্বামী নামাঙ্কিত গেটের উদ্বোধন হবে। সঙ্গে মোহনবাগানের ক্রীড়া লাইব্রেরিও প্রায় তৈরি। ২১ ফেব্রুয়ারি ভাষা দিবসের দিন কোনও বিশিষ্ট সাহিত্যিকের হাতে লাইব্রেরির উদ্বোধন করা হবে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।