Metro service in republic day: প্রজাতন্ত্র দিবস ও সরস্বতী পুজোয় কেমন থাকবে মেট্রো পরিষেবা? জেনে নিন

Advertisement

আগামী ২৬ জানুয়ারি বৃহস্পতিবার প্রজাতন্ত্র দিবস এবং সরস্বতী পুজো। সেই উপলক্ষ্যে কেমন থাকবে পরিষেবা, তা জানিয়ে দিল মেট্রো। ওইদিন ছুটি থাকলেও মেট্রো পরিষেবা স্বাভাবিক থাকবে বলে মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। একইসঙ্গে প্রথম এবং শেষ মেট্রো পরিষেবার ক্ষেত্রেও কোনও বদল হচ্ছে না।

মেট্রো সূত্রে জানা গিয়েছে, ওইদিন উত্তর–দক্ষিণ লাইনে চলবে ১৮৮টি মেট্রো এবং ইস্ট-ওয়েস্ট লাইনে মেট্রো চলবে ৯০টি। উত্তর–দক্ষিণ শাখায় প্রথম মেট্রো পরিষেবা পাওয়া যাবে সকাল ৬ টা ৫০ মিনিটে। মেট্রো চলবে রাত প্রায় ১০ টা ৩০ মিনিট।

কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত প্রথম মেট্রো পরিষেবা পাওয়া যাবে সকাল ৬.৫০ মিনিটে। একইভাবে দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত ওই সময়েই পাওয়া যাবে। তবে দমদম থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো পরিষেবা মিলবে সকাল ৬.৫৫ টায়। আবার দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো পরিষেবা পাওয়া যাবে সকাল ৭টায়।

ইস্ট-ওয়েস্ট মেট্রোর ক্ষেত্রে শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ৫ পর্যন্ত প্রথম পরিষেবা পাওয়া যাবে ৬.৫৫ মিনিটে। উল্টোদিক থেকে সল্টলেক সেক্টর ৫ থেকে শিয়ালদহ পর্যন্ত ৭টা টায় শুরু হবে মেট্রো পরিষেবা। এই দুটি মেট্রো স্টেশনে শেষ মেট্রো পরিষেবা পাওয়া যাবে শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ৫ পর্যন্ত ৯.৩৫ মিনিটে এবং সল্টলেক সেক্টর ৫ থেকে শিয়ালদহ পর্যন্ত ৯.৪০ মিনিটে। এদিকে, জোকা-তারাতলায় মেট্রো পরিষেবা ওইদিন বন্ধ থাকবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।