Mamata Banerjee: পঞ্চায়েত নির্বাচনের আগে ফের জেলা সফরে মুখ্যমন্ত্রী, এ বার অনুব্রতহীন বীরভূমে

Advertisement

মুর্শিদাবাদ, আলিপুরদুয়ারের পর এবার অনুব্রতহীন বীরভূমে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক হলেও পঞ্চায়েত নির্বাচনের আগে তাঁর বীরভূম সফর তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। বীরভূমে সঙ্গে মালদহে যাওয়ার কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। নবান্ন সূত্রে খবর, বইমেলার উদ্বোধন করেই তিনি প্রথমে মালদহে যাবেন। সেখান থেকে যাবেন বীরভূমে।

মালদহে একটি সরকারি অনুষ্ঠানে দুয়ারে সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা উপভোক্তাদের হাতে তুলে মুখ্যমন্ত্রী। সবুজ সাথীর সাইকেলও দেওয়া পরিকল্পনা রয়েছে এই কর্মসূচিতে। দুয়ারে সরকার কর্মসূচির সুবিধা উপভোক্তাদের হাতে সরাসরি তুলে দিতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে কারণেই এই কর্মসূচি নেওয়া হয়েছে।

এর আগে মুর্শিদাবাদের সাগরদিঘিতে তিনি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দেন। তার পর যান আলিপুরদুয়ার। সেখানে আলিপুরদুয়ার ছাড়া কোচবিহার, জলপাইগুড়ির উপভোক্তাদের হাতে সরকারি পরিষেবা তুলে দেন মুখ্যমন্ত্রী।

আগামী ৩০ জানুয়ারি বইমেলা উদ্বোধন রয়েছে। মেলার উদ্বোধন করে ৩১ জানুয়ারি তিনি হেলিপ্টারে মালদহের উদ্দেশ্যে রওনা হতে পারেন। ৩০ জানুয়ারি রাজ্য মন্ত্রিসভারও একটি বৈঠক রয়েছে।

১ ফেব্রুয়ারি বীরভূমে প্রশাসনিক সভা রয়েছে মুখ্যমন্ত্রীর। প্রসঙ্গত, দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বর্তমানে জেলবন্দি। তাঁর গ্রেফতারির পর থেকে এই প্রথমবার বীরভূমে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই প্রশাসনিক সভায় তিনি যোগ দিতে গেলেও সেই সভা থেকে গুরুত্বপূর্ণ রাজনৈতিক বার্তা দিতে পারেন তিনি।

ওই জেলায় প্রশাসনিক সভায় যোগ দেওয়ার পাশাপাশি দেউচা-পাচামি কয়লাখনি প্রকল্পে ইচ্ছুক জমিদাতাদের পরিবারের একজনকে চাকরির নিয়োগপত্র তুলে দিতে পারেন তিনি।

২ জানুয়ারি কলকাতা ফিরে আসবেন মুখ্যমন্ত্রী। এর পর দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় সফর যেতে পারেন তিনি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।