Exclusive Interview of Subhashree Ganguly : মা বনাম অভিনেত্রী, দুই শুভশ্রীর লড়াইয়ে আম্পায়ারের নাম ইউভান!

Advertisement

একদিকে অভিনয় জীবন, অন্যদিকে মাতৃত্ব, দুই জীবনই সমানভাবে দিব্যি ব্যালেন্স করছেন টলিপাড়ার জনপ্রিয় ও প্রতিষ্ঠিত নায়িকা। কোনও কর্তব্যেই কোনও ফাঁক রাখছেন না। আর ইনি আর কেউ নন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। সম্প্রতি মুক্তি পেয়েছে শুভশ্রী-পরমব্রত জুটির ছবি ‘ডক্টর বক্সী’। সেই ছবি নিয়েই হিন্দুস্থান টাইমস বাংলার সঙ্গে বেশকিছু কথা বলেছেন অভিনেত্রী। সেই আড্ডাতে উঠে এসেছে রাজ-শুভশ্রীর একমাত্র ছেলে ইউভান প্রসঙ্গ…

নতুন বছরের শুরুতেই তো বেড়াতে গিয়েছিলেন, গন্তব্য কতদূর ছিল?

শুভশ্রী : বেশিদূরে না, নর্থ বেঙ্গল। তবে ঘুরতে যাওয়া মানেই তো একটা সুন্দর অনুভূতি, আর সঙ্গে যদি রাজ আর ইউভান থাকে তাহলে তো কথাই নেই…(হাসি)

এলিফ্যান্ট সাফারি করেছেন দেখলাম…

শুভশ্রী : আমি আর রাজ তো আগেও এলিফ্যান্ট সাফারি করেছি, তবে ইউভানের প্রথম। ও বেশ উপভোগ করেছে, আর তাতেই আমরা খুশি।

মাতৃত্ব ও কাজ কীভাবে ব্যালেন্স করেন?

শুভশ্রী : হয়ে যায় (হাসি)। আমি জানি ইউভানের সঙ্গে আমায় কখন থাকতে হবে, কখনও কাজে যেতে হবে। আমি যখন কাজে যাই ইউভানের দেখাশোনার জন্য যাঁরা রয়েছেন, ওঁরা সামলে নেন। আর ও যেহেতু ছোট থেকেই দেখছে, এভাবেই বড় হচ্ছে, তাই আমি না থাকলেও ইউভান অ্যাডজাস্ট করে নেয়। তবে আমি বাড়ি থাকলে ও আর কিছুই চেনে না। আমার সঙ্গেই থাকতে চায়।

ইউভানকে খাওয়ানো থেকে স্নান করানো, আর পাঁচজন মায়ের মতো বাড়ি থাকলে সবটাই করেন?

শুভশ্রী : সবটাই, বাড়ি থাকলে ইউভানের সবটাই মা। (হাসি)

ইউভান এখন স্কুলে ভর্তি হয়েছে, ও সেটা কতটা উপভোগ করছে?

শুভশ্রী : ঈশ্বরের কৃপায় ইউভান ইজ অ্যা ভেরি হ্যাপি চাইল্ড, ফ্রেন্ডলি চাইল্ড। স্কুলে গিয়ে অনেক বাচ্চাই কান্নাকাটি করে, তবে ও সেটা করেনি। প্রথমদিন থেকেই ও সকলের সঙ্গে মিশে গিয়েছিল। স্কুলে যেতে ওর ভালোই লাগে।

প্রসঙ্গত, ২০১৮-র ১১ মে পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। ২০২০-র ১২ সেপ্টেম্বর রাজ-শুভশ্রীর পরিবারে আসে তাঁদের আদরের প্রথম সন্তান ইউভান। জন্মমুহূর্ত থেকে শুরু করে ইউভানের সবকিছু অনুরাগী সঙ্গে মাঝে মধ্যেই ভাগ করে নেন রাজ ও শুভশ্রী। 

মাতৃত্বের পর ধীরে ধীরে কাজে ফেরেন অভিনেত্রী, তারপর থেকে চুটিয়ে অভিনয় করছেন, ‘হাবজি গাবজি’, ‘বিসমিল্লা’, ‘বৌদি ক্যান্টিন’, ‘ইন্দুবালা ভাতের হোটেল’, একের পর ভিন্ন ধারার ছবিতে কাজ করতে দেখা যাচ্ছে শুভশ্রীকে।  

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।