Dont think my approach has changed after the double hundred, says Shubman Gill

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২০২৩ সালটা দারুণ ভাবে শুরু করছেন শুভমন গিল (Shubman Gill)। চলতি বছর শ্রীলঙ্কার (Sri Lanka) পর এবার নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধেও সফল শুভমন। ৩টি ম্যাচে করেছিলেন ২০৭ রান। সর্বোচ্চ ১১৬। গড় ৬৯.০০। স্ট্রাইক রেট ১১২.৪৮। সঙ্গে ছিল ১টি শতরান ও ১টি অর্ধ শতরান। সেই ধারাবাহিকতা এবার কিউইদের বিরুদ্ধেও বজায় রেখেছেন। এই একদিনের সিরিজের ৩ ম্যাচে শুভমনের ব্যাট থেকে এসেছে ৩৬০ রান। সর্বোচ্চ ২০৮ রান। গড় ১৮০.০০। স্ট্রাইক রেট ১২৮.৫৭। সঙ্গে দুটি শতরান করেছেন। এমন ধারাবাহিকতা দেখিয়ে ভেঙে দিয়েছেন বিরাট কোহলির (Virat Kohli) রেকর্ড। এর আগে তিন ম্যাচের দ্বিপাক্ষিক সিরিজে সর্বাধিক রান করেছিলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। এমনকি কিউইদের বিরুদ্ধে রানের ফুলঝুরি করে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের (Babar Azam) রেকর্ডে ভাগ বসালেন শুভমন। আর সেই সুবাদে জিতলেন ‘ম্যান অফ দ্য সিরিজ’-এর পুরস্কার।  

যদিও শুভমন কিন্তু নির্লিপ্ত। পুরস্কার নিতে গিয়ে পঞ্জাব তনয় বলেন, “দলের জন্য পারফর্ম করলে অবশ্যই ভালো লাগে। আমরা সিরিজ জিতলাম। সিরিজের সেরার পুরস্কারও আমার ঝুলিতে এসেছে। তাই বাড়তি ভালোবাসা তো থাকবেই। তবে দ্বিশতরান করলেও আমি কিন্তু নিজের মধ্যে কোনও বদল আনতে চাইনি।” এরপর শুভমন ফের বলেন, “আমি শুধু দলের জন্য ভালো শুরু করতে চেয়েছি। বড় রান করতে চেয়েছি। পরিবেশ এবং পরিস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করেছি।” 

আরও পড়ুন: Rohit Sharma, IND vs NZ: অস্ট্রেলিয়া সিরিজ থেকে শুভমন-শার্দূলের প্রশংসা, অকপট রোহিত

আরও পড়ুন: Virat Kohli and Ishan Kishan: বিরাটকে ডেকে নিজেই রান আউট ঈশান কিশান! ভিডিয়ো ভাইরাল

দেশের জার্সি গায়ে চাপিয়ে টেস্ট ও ৫০ ওভারের ফরম্যাটে পঞ্জাব তনয় ইতিমধ্যেই নিজেকে মেলে ধরেছেন। পরিসংখ্যান সেই দিকেই ইঙ্গিত দিচ্ছে। ১৩ টেস্টে তাঁর রান ৭৩৬। গড় ৩২.০০। স্ট্রাইক রেট ৫৭.৮৭। সঙ্গে রয়েছে ১টি শতরান ও ৪টি অর্ধ শতরান। একদিনের ক্রিকেটেও তরুণ ওপেনার টিম ম্যানেজমেন্টের ভরসার মর্যাদা দিয়েছেন। একদিনের ক্রিকেটেও তাঁর পারফরম্যান্স চোখে পড়ার মতো। ২১টি ম্যাচে তাঁর রান ১২৫৪। সর্বোচ্চ ২০৮। গড় ৭৩.৭৬। স্ট্রাইক রেট ১০৯.৮০। সঙ্গে রয়েছে ৪টি শতরান ও ৫টি অর্ধ শতরান। 

শুধু শতরান নয়, আরও একটি অভাবনীয় কীর্তি গড়ে ফেলেছেন টিম ইন্ডিয়ার তরুণ তুর্কি। নিজের একদিনের ক্রিকেট কেরিয়ারে এক হাজার রানের গণ্ডিও পেরিয়ে গিয়েছেন তিনি। তাও মাত্র ১৯ ইনিংসে। ভারতের দ্রুততম ক্রিকেটার হিসাবে এই কীর্তি গড়েছেন শুভমন। এর আগে ভারতীয়দের মধ্যে সবচেয়ে দ্রুত হাজার রানের গন্ডি পেরোনোর রেকর্ড ছিল যুগ্মভাবে বিরাট এবং শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) দখলে। তাঁরা এই কীর্তি গড়েছিলেন ২৪ ইনিংসে। শুধু ভারতের নিরিখে নয়, গোটা বিশ্বে দ্রুততম হাজার রান তোলার নিরিখেও গোটা বিশ্বে দ্বিতীয় স্থানে চলে এলেন শুভমন। একমাত্র পাকিস্তানের ফকর জামান তাঁর চেয়ে কম ইনিংসে (১৮) একদিনের হাজার রানের গণ্ডি পেরিয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।