Arrest for maoist poster: প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে মাওবাদী পোস্টার ছাপানোর অভিযোগ, গ্রেফতার ১

Advertisement

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে রাজ্যজুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা। কোনও ধরনের সন্ত্রাসমূলক কার্যকলাপ যাতে না ঘটে তারজন্য সমস্ত থানার পুলিশকে সতর্ক থাকতে বলেছে প্রশাসন। সেই প্রেক্ষিতে প্রজাতন্ত্র দিবসের আগে মাওবাদ পোস্টার ছাপানোর অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। পশ্চিম মেদিনীপুর জেলার মেদিনীপুর সদর ব্লকের চাঁদরার ঢ়ডরাশোল এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ধৃতের নাম অভিজিৎ মাহাতো।

সম্প্রতি একাধিক জায়গায় মাওবাদী পোস্টার পড়েছে। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ জানতে পারে, ওই এলাকা থেকে ছাপানো হচ্ছে মাওবাদী পোস্টার। এরপর গুড়গুড়ি পাল থানার পুলিশ ওই এলাকায় হানা দেয়। সেখান থেকেই অভিজিৎকে গ্রেফতার করে পুলিশ। ধৃতের সঙ্গে মাওবাদীদের কোনও যোগ রয়েছে কি না তা জানার চেষ্টা করছে পুলিশ। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে একটি ল্যাপটপ বেশ কিছু মাওবাদী নামাঙ্কিত পোস্টার। জানা গিয়েছে, সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে ঢ়ডরাশোল এলাকার একটি কম্পিউটার সেন্টারে হানা দেয় গুড়গুড়ি পাল থানার পুলিশ। সেখান থেকে গ্রেফতার করা হয় ওই ব্যক্তিকে। তার দোকানটি সিল করে দেওয়া হয়েছে। 

পুলিশের প্রাথমিক অনুমান, প্রজাতন্ত্র দিবসের আগে এলাকায় ভীতি প্রদর্শনের জন্যই এই ধরনের পোস্টার ছাপানো হচ্ছিল। ধৃতের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে পুলিশ। ধৃতকে মঙ্গলবার দুপুরেই পেশ করা হয়েছে মেদিনীপুর আদালতে। পুলিশ সূত্রে খবর, প্রজাতন্ত্র দিবসের আগে জঙ্গলমহলে বাড়ানো হচ্ছে নিরাপত্তা। অন্যদিক, ঘটনার খবর ছড়িয়ে পড়তে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় গোটা জঙ্গলমহল এলাকায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।