Agitation: চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তাল করুণাময়ী, মারমুখী পুলিশ হিঁচড়ে তুলল ভ্যানে

Advertisement

আজ, মঙ্গলবার ২০১৬ সালের এসএলএসটি উত্তীর্ণ বঞ্চিত প্রাইমারি চাকরি প্রার্থীদের আচার্য ভবন অভিযানকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হল সল্টলেকে। করুণাময়ী এবং সেক্টর ফাইভ মেট্রো স্টেশনের সামনে বিশাল পুলিশ বাহিনী চলে আসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে। সেক্টর ফাইভ মেট্রো স্টেশন থেকে বেরোনোর সঙ্গে সঙ্গে চাকরি প্রার্থীদের তোলা হয় পুলিশের গাড়িতে। এদিন চাকরির দাবিতে এদের বিকাশ ভবন পর্যন্ত যাবার কথা ছিল। প্রথমে পুলিশ তাঁদের সরে যেতে অনুরোধ করে। কিন্তু পুলিশের অনুরোধ বিক্ষোভকারীরা শুনতে রাজি হন না। তারপরই পুলিশ বিক্ষোভ তুলে দেওয়ার চেষ্টা করে। টেনে হিঁচড়ে বিক্ষোভকারীদের প্রিজন ভ্যানে তোলে পুলিশ।

এদিকে আজ সকাল থেকেই আপার প্রাইমারির চাকরি প্রার্থীরা রাজ্যের বিভিন্ন জায়গা থেকে করুণাময়ীতে আসেন। সেখানে পর্ষদের অফিসের সামনে জমায়েত করেন। এই অনুমতি বিহীন জমায়েত করতে নিষেধ করেছিল পুলিশ। তারপপরও জমায়েত শুরু হয়। সেটাই বেলা গড়াতে বড় আকার ধারণ করে। বিক্ষোভকারীদের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। তারপর সেখানে স্লোগান তুলে শোরগোল ফেলে দেয় এবং এগোতে থাকে। তাতে বাধা দেয় পুলিশ বলে অভিযোগ।

অন্যদিকে এই বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে রাজপথ। সেখান থেকে সরে যেতে অনুরোধ করা হয়। কিন্তু তাতে কোনও পাত্তা না দিয়ে এগিয়ে যেতে থাকে বিক্ষোভকারীরা। সেটা রুখতে আগে থেকেই প্রস্তুত ছিল বিশাল পুলিশ বাহিনী। ব্যারিকেড দিয়ে আগেই ঘিরে রাখা হয়েছিল আচার্য ভবন। পুলিশ বিক্ষোভকারীদের সরে যেতে বললে অনড় থাকেন প্রার্থীরা। তখন ব্যারিকেড টপকে এগোতে চেষ্টা করলেই পুলিশের সঙ্গে বচসা বাধে তাঁদের।

তারপর ঠিক কী ঘটল?‌ এই ঘটনার পরই পুলিশ বিক্ষোভকারীদের হটিয়ে দিতে শুরু করে। বেশ কয়েকজন বিক্ষোভকারীকে চ্যাংদোলা করে তুলে নিয়ে যায় পুলিশ। আর টেনে–হিঁচড়ে বিক্ষোভকারীদের প্রিজন ভ্যানে তোলা হয়। সেখান থেকে থানায় নিয়ে যাওয়া হয়। যদিও বিক্ষোভকারীদের অভিযোগ, তাঁরা শান্তিপূর্ণ বিক্ষোভ দেখাচ্ছিলেন। কিন্তু পুলিশ জোর করে তাঁদের সরিয়ে দিয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।