স্কুলে সরস্বতী পুজো করার অনুমতি দিতে হবে, হাওড়ার স্কুলে বিক্ষোভ পড়ুয়াদের

Advertisement

 

সরস্বতী পুজো করতে দেওয়ার দাবিতে স্কুলের সামনে বিক্ষোভ দেখালেন ছাত্ররা। মঙ্গলবার হাওড়া ময়দান এলাকার একটি বেসরকারি স্কুলের সামনে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। ছাত্রদের অভিযোগ, সমস্ত ধর্মের অনুষ্ঠান পালনের অনুমতি দেওয়া হলেও হিন্দুদের অনুষ্ঠানে বাধা দেওয়া হচ্ছে। এব্যাপারে স্কুল কর্তৃপক্ষের অনুমতি পাওয়া যায়নি।

মঙ্গলবার দুপুরে হাওড়া ময়দান এলাকার মারিয়াজ ডে স্কুলের সামনে তুমুল উত্তেজনা ছড়ায়। স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন ছাত্ররা। তাদের অভিযোগ, স্কুলে ২ বছর সরস্বতী পুজো হলেও এবার পুজো করার অনুমতি দিচ্ছে না কর্তৃপক্ষ। পুজো করার অনুমতি চাইলে ছাত্রদের পরীক্ষায় বসতে দেবে না বলে হুমকি দিচ্ছে। এলাকার সমস্ত স্কুলে সরস্বতী পুজো হলে আমাদের স্কুলে হবে না কেন?

বিক্ষোভ সামাল দিতে স্কুলের গেটে আসেন কয়েকজন শিক্ষিকা। তাঁরা জানান, ইংরাজি মাধ্যম স্কুলে সরস্বতী পুজো হয় না। যদিও এই যুক্তি মানতে নারাজ পড়ুয়ারা। যে কোনও মূল্যে সরস্বতী পুজো করতে চান তাঁরা।

এক পড়ুয়া বলেন, স্কুলকে আমরা মন্দির মনে করি। সেখানে সরস্বতী পুজো হবে না ভাবলেই কষ্ট হচ্ছে। পুজো করার অনুমতি দিতেই হবে স্কুলকে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।