পর পর বন্দুকবাজের হামলা! এখনও পর্যন্ত মৃত ৯, রয়েছে স্কুলপড়ুয়াও…Two people died and a third seriously wounded Monday in a shooting at a youth outreach center in Des Moines Iowa US

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পরের পর হামলা, বন্দুকবাজের এলোপাথাড়ি গুলি, মৃত্যু, রক্ত। সন্ত্রাসের আবহাওয়া মার্কিন দেশে। ৪৮ ঘণ্টার মাথায় ফের বন্দুকবাজের দৌরাত্ম্য আমেরিকায়। তিনটি পৃথক হামলায় সেখানে মৃত্যু হল অন্তত ন’জনের। আমেরিকার আইওয়ার ডেস মোইনেস শহরের এক যুব প্রশিক্ষণ কেন্দ্রে সোমবার আচমকাই হানা বন্দুকবাজের। 

আরও পড়ুন: Elon Musk on a Date: এলনের মতো মানুষ ডেটে গিয়ে সুন্দরী তরুণীকে কী করে এই কথাটি জিগ্যেস করলেন…

জানা গিয়েছে, স্কুলে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে বন্দুকবাজেরা। দুষ্কৃতীদের গুলিতে জখম দুই ছাত্র-সহ তিন জন। তাঁদের অবস্থা আশঙ্কাজনক ছিল। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসা চলাকালীন দুই ছাত্রের মৃত্যু হয়। গুরুতর জখম শিক্ষকের চিকিৎসা চলছে। ডেস মোইনেস পুলিস জানিয়েছে, মৃতদের শনাক্ত করা যায়নি। আপাতত স্পষ্ট নয় তাঁরা নাবালক কি না! শনিবার রাতেই ক্যালিফোর্নিয়ায় অনুরূপ হামলা হয়। এক বন্দুকবাজের গুলিতে অন্তত ১০ জনের মৃত্যু হয়। তার পর ৪৮ ঘণ্টা কাটতে না কাটতেই আরও তিন হামলার খবর এল।

আরও পড়ুন: Japanese Tea: চায়ের কাপে তুফান তুলেছে চু-হি-চা! এর সঙ্গে শুঁয়োপোকার কী সম্পর্ক রয়েছে জানলে চমকে উঠবেন…
 
পুলিস সূত্রে জানা গিয়েছে, ঘটনার পরই স্কুল থেকে পালায় দুষ্কৃতীরা। তবে ওই বন্দুকবাজদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিস। গোপন সূত্রে খবর পেয়ে শহরের এক রাস্তায় একটি গাড়ি আটক করা হয়। সেই গাড়ি থেকে তিন জন সন্দেহভাজনকে গ্রেফতার করে পুলিস। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে খুঁটিনাটি তথ্য সংগ্রহ করা হচ্ছে।

অন্য দিকে, উত্তর ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে শহরে পৃথক দুটি হামলায় মৃত্যু হয়েছে মোট সাত জনের। আহত অনেকে। আহতরা সকলেই হাসপাতালে চিকিৎসাধীন। হামলার সঙ্গে জড়িত সন্দেহে কয়েক জনকে গ্রেফতারও করে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।