এই দলের অধিনায়ক স্টোকস, একমাত্র ভারতীয় হিসেবে সুযোগ পেলেন পন্থ!

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ (Rishabh Pant) এখন হাসপাতালে চিকিৎসাধীন। মৃত্যুর মুখ থেকে ফিরে আসা এই ক্রিকেটার এখন ধীরে ধীরে সুস্থতার পথে। হাসপাতালের বিছানায় শুয়ে পন্থ পেয়ে গেলেন দারুণ খবর। গতবছরের দুরন্ত পারফরম্যান্সের ভিত্তিতে আইসিসি বর্ষসেরা টেস্ট দল (ICC Men’s Test team of 2022) বেছে নিয়েছে। সেই দলে একমাত্র ভারতীয় হিসেবে সুযোগ পেয়েছেন ঋষভ। বাইশ সালে তাঁর লাল বলের ক্রিকেটে পারফরম্যান্স কথা বলেছিল। ১২ ইনিংসে তিনি করেছিলেন ৬৮০ রান। ঋষভের গড় ছিল ৬১.৮১, তাঁর স্ট্রাইক রেট ছিল ৯০.৯০। ঋষভ গতবছর দু’টি সেঞ্চুরি ও চারটি অর্ধ-শতরান করেন। উইকেটের পিছনে দাঁড়িয়ে হাফ ডজন স্টাম্পিং করে নেন ২৩টি ক্যাচ। আইসিসি-র বর্ষসেরা টেস্ট দলে ক্যাপ্টেন হয়েছেন বেন স্টোকস। যাঁর হাত ধরে ইংল্যান্ডের টেস্ট টিমের চেহারাটাই বদলে গিয়েছে। স্টোকস ছাড়া দলে রয়েছেন অস্ট্রেলিয়ার উসমান খোয়াজা, ওয়েস্ট ইন্ডিজের ক্রেগ ব্রাথওয়েট, অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশানে, পাকিস্তানের বাবর আজম, ইংল্যান্ডের জনি বেয়ারস্টো, অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, অস্ট্রেলিয়ার ন্যাথান লিয়ঁ ও ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন । ICC Test Team of 2022: Ben Stokes (c), Usman Khawaja, Kraigg Brathwaite, Marnus Labuschagne, Babar Azam, Jonny Bairstow, Rishabh Pant (wk), Pat Cummins, Kagiso Rabada, Nathan Lyon and James Anderson।

আরও পড়ুনRishabh Pant Health Update: ঋষভের আরোগ্য কামনায় উজ্জয়িনীর মহাকাল মন্দিরে টিম ইন্ডিয়া

গত ৩০ ডিসেম্বর দিল্লি থেকে উত্তরাখণ্ড যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে তাঁর গাড়ি ধাক্কা মারে হাইয়ের ডিভাইডারে। কোনওক্রমে প্রাণ বাঁচেন ঋষভ। প্রথমে দেহরাদুনের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে তাঁকে উড়িয়ে আনা হয় মুম্বইয়ে। দিন কয়েক আগেই লিগামেন্টে টানা তিন ঘণ্টার অস্ত্রোপচার হয় তাঁর। তারপর প্রথমবার সাপোর্টে ভর করে বিছানা ছেড়ে উঠেও দাঁড়িয়েছিলেন ২৫ বছরের তারকা। এরপর ১৬ জানুয়ায়রি নিজের সুস্থতার কথা টুইটারে জানিয়েছিলেন এই তারকা। অনেকটাই সুস্থ হয়ে উঠছেন তিনি। তবুও তাঁর বন্ধুদের চিন্তা কিন্তু কাটছে না। আর তাই মধ্যপ্রদেশে খেলতে গিয়ে সতীর্থ ঋষভের আরোগ্য কামনায় উজ্জয়িনীর মহাকাল মন্দিরে পুজো দিয়েছেন সূর্যকুমার যাদব , কুলদীপ যাদব ও ওয়াশিংটন সুন্দররা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।