IND vs UZB: অনূর্ধ্ব-১৭ ফুটবল ম্যাচে শক্তিশালী উজবেকিস্তানের বিরুদ্ধে দাপুটে জয় ভারতের

Advertisement

শুভব্রত মুখার্জি: উজবেকিস্তানের বিরুদ্ধে দেশের মাটিতে দুটি ফ্রেন্ডলি ম্যাচের লড়াই ভারতের অনুর্ধ্ব-১৭ ছেলেদের ফুটবল দলের। রবিবার গোয়ার তিলক ময়দানে যার প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। যেখানে ২-০ গোলে এক স্মরণীয় জয় ছিনিয়ে নিয়েছে ভারতীয় দল। উল্লেখ্য অনুর্ধ্ব-১৭ ছেলেদের এএফসি এশিয়ান কাপের মূলপর্বে ভারত ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করেছে। সেই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবেই এই ম্যাচগুলো খেলছে ভারতীয় দল। এদিন ভারত প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে ফেলে।

প্রসঙ্গত এদিন ম্যাচে করুউ সিং থিংগুজাম ডানপ্রান্ত দিয়ে আক্রমণের ঝড় তোলেন। তাঁকে সামলাতে হিমশিম খেতে হয় উজবেক ডিফেন্ডারদের। এদিন ভারতের হয়ে গোল দুটি করেন ভানলালপেকা গুইতে এবং লালপেখলুয়া। ম্যাচে সমতা ফেরানোর একাধিক সুযোগ পেয়েছিল উজবেকিস্তান। তবে এদিন ভারতের হয়ে গোলে দুরন্ত খেলেন সাহিল। গোলে দুর্ভেদ্য প্রাচীর হয়ে দাঁড়ান এদিন সাহিল। এদিন ম্যাচে ভারত জিতলেও প্রথম থেকে ম্যাচে আক্রমণাত্মক খেলে উজবেকিস্তান দলও।

আরও পড়ুন:- ভারতে খেলতে এসে মৃত্যু বাংলাদেশের প্রাক্তন ফুটবলারের, অসুস্থ হয়ে পড়ে যান মাঠে

তবে বিবিয়ানো ফার্নান্ডেজের ছেলেরা প্রথম দিকের আক্রমণ সামলে ম্যাচে কামব্যাক করে। লালপেখলুয়া এবং করুউয়ের গতিতে সমস্যায় পড়তে দেখা যায় উজবেকিস্তান দলকে। ২১ মিনিটে প্রথম সুযোগ পায় লালপেখলুয়া। তাঁর শট বাঁচিয়ে দেন উজবেকিস্তান গোলরক্ষক আসিলবেক নুমোনভ। ম্যাচের ৩০ মিনিটের মাথায় লিড নেয় ভারত। করুউয়ের পাশ‌ থেকে ছয় গজ বক্সে ছোট একটি টোকায় গোল করেন তিনি। দ্বিতীয় গোলের ক্ষেত্রে ও ভূমিকা ছিল করুউয়ের। তাঁর ক্রস থেকে ফাঁকায় বল পেয়ে যান লালপেখলুয়া। সেখান থেকে গোল করতে ভুল করেননি তিনি।

আরও পড়ুন:- এখনও ফুরিয়ে যাননি, ILT20-তে ধ্বংসাত্মক ইনিংস খেলে বোঝালেন পোলার্ড, একের পর এক ক্যাচ ফেলে ম্যাচ হারল MI: ভিডিয়ো

এরপর উজবেকিস্তান একাধিকবার গোলের সুযোগ পেলেও গোলের দরজা খুলতে পারেনি। দুই দল তাঁদের দ্বিতীয় ফ্রেন্ডলী ম্যাচে মুখোমুখি হবে ২৪ জানুয়ারি। গোয়ার তিলক ময়দানেই খেলা হবে দ্বিতীয় ফ্রেন্ডলী ম্যাচ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।