কিছুতেই করা যাবে না এমনটা, শামি-সিরাজদের কেন বাধা দিলেন রোহিত? ভিতরের খবর এল বাইরে

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শ্রীলঙ্কার (Sri Lanka) পর এবার নিউজিল্যান্ড (New Zealand)। ঘরের মাঠে ভারত যে রয়্যাল বেঙ্গল টাইগার, তা আবারও প্রমাণিত। ব্যাক-টু-ব্যাক সিরিজ জিতল রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া। শনিবার অর্থাৎ আজ রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে (Shaheed Veer Narayan Singh International Stadium, Raipur) নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্য়াচে মুখোমুখি হয়েছিল ভারত। হায়দরাবাদের পর রায়পুরেও ভারতের দুরন্ত জয়। এক ম্যাচ হাতে রেখেই টম ল্য়াথামের (Tom Latham) নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত ২-০ সিরিজ জিতে নিল। রায়পুরে বোলারদের সৌজন্যেই ভারত এই জয় পেয়েছে। নিউজিল্যান্ডকে ১০৮ রানে বেঁধে দিয়েছিলেন রোহিতের বোলাররা। যার ফলে ভারত অনায়াসে আট উইকেটে হেসে খেলে ম্যাচ বার করে নেয়। 

রোহিতের সিদ্ধান্ত যে, কতটা ঠিক, তা প্রমাণ করে দেন তাঁর বোলাররা। এদিন মহম্মদ শামি ৩ উইকেট পেলেন। হার্দিক পাণ্ডিয়া ও ওয়াশিংটন সুন্দরের ঝুলিতে আসে দুটি করে উইকেট। মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর ও কুলদীপ যাদব পেলেন একটি করে উইকেট। রোহিত বোলারদের ভূয়সী প্রশংসা করেছেন ম্যাচের পর। তিনি বলেন, ‘আমার মনে হয়েছে শেষ পাঁচ ম্যাচে, বোলাররা সত্যিই এগিয়ে এসেছে। যা যা করতে বলা হয়েছে, ওরা সেটাই করেছে। ভারতের মাটিতে এই পারফরম্যান্স ভাবা যায় না, বিদেশের মাটিতে এমন বোলিংয়ের আশা করি আমরা। সত্যিই ওরা দক্ষ। গতকাল রাতে যখন আমরা রায়পুরে ট্রেনিং করছিলাম, তখন দেখছিলাম বল ভালো ক্যারি করছিল। সেজন্যই আমরা চ্যালেঞ্জটা নিতে চেয়েছিলাম। এখানে ২৫০-এর কাছাকাছি রান হলেই চ্যালেঞ্জিং হয়ে যেত।’ এদিন শামি-সিরাজ, শার্দূল ও হার্দিকরা ছয় ওভার করে বল করেছেন। ম্যাচের পর রোহিত বলছেন যে, শামি-সিরাজরা লম্বা স্পেলই করতে চেয়েছিলেন এদিন। কিন্তু রোহিতই তাঁদের সাফ বারণ করে দেন যে, কিছুতেই করা যাবে না এই কাজ। রোহিত বলছেন, ‘ শামি-সিরাজরা লম্বা স্পেলই করতে চেয়েছিলেন। কিন্তু আমি সাফ না বলে দিই। কারণ সামনে আমাদের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের বড় টেস্ট সিরিজ রয়েছে। আমি সাফ ওদের বলেছি, দেখো বস, আরও বোলাররাও রয়েছে।’ 

আরও পড়ুন: IND VS NZ: রায়পুরেই রোহিতদের পকেটে সিরিজ, ভারত ৮ উইকেটে হারাল নিউজিল্যান্ডকে

এদিন রোহিত সাতটি চার ও জোড়া ছক্কায় সাজানো ৫১ রানের (৫০ বল)  দুরন্ত ইনিংস খেলেন। একেবার ‘হিটম্যান’ অবতারেই ১০২.০০-র স্ট্রাইক রেটে ব্যাট করলেন রোহিত। রোহিত বলছেন যে, তিনি তাঁর ব্যাটিংয়ে খুশি। রোহিতের সংযোজন, ‘আমার ব্যাটিংয়ে আমি খুশি। আমার খেলার প্রতি দৃষ্টিভঙ্গি বরাবরই এক। আমি বোলারদের বুঝে নেওয়ার চেষ্টা করি। চাপ দিলে চাপটা ফিরিয়ে দিতে চাই। আমি জানি বড় রান আসেনি। কিন্তু আমি খুশি, যেভাবে চলছে। আমি জানি বড় রান দ্রুত আসবে।’ দেখা যাক রোহিত ফের কবে তিন অংকের রানের দেখা পান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।