Video: হাত দিয়ে বেল ফেলে হিট উইকেটের আবেদন, স্টাম্পের পিছনে ইশানের দুষ্টুমি

Advertisement

টম লাথামকে বিদ্রুপ করতে চাইলেন, নাকি তৃতীয় আম্পায়কে কটাক্ষ করলেন সেটা বলা মুশকিল। তবে উপ্পলে ইশান কিষাণ যে কাণ্ড ঘটালেন, তাকে শিশুসুলভ দুষ্টুমি বলা ছাড়া উপায় নেই। উইকেটকিপার নিজেই হাত দিয়ে বেল ফেলে দিচ্ছেন এবং তার পরে ব্যাটসম্যানের বিরুদ্ধে হিট উইকেটের আবেদন জানাচ্ছেন, এমন ছবি আন্তর্জাতিক ক্রিকেটে আগে কখনও দেখা গিয়েছে কিনা সন্দেহ।

হায়দরাবাদে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ভারত। প্রথম ইনিংসে হার্দিক পান্ডিয়ার আউট নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। ৩৯.৪ ওভারে ডারিল মিচেলের বলে পান্ডিয়াকে বোল্ড আউট ঘোষণা করেন তৃতীয় আম্পায়ার। তবে টেলিভিশন রিপ্লেতে স্পষ্ট দেখা যায় যে, বল লেগে নয়, বরং উইকেটকিপার টম লাথামের গ্লাভসে লেগে বেল পড়ে। আম্পায়ারের ভুল সিদ্ধান্তেই যে হার্দিককে আউট হতে হয়, সে বিষয়ে কার্যত একমত ধারাভাষ্যকার তথা বিশেষজ্ঞরা।

স্বাভাবিকভাবেই তৃতীয় আম্পায়ারের এমন সিদ্ধান্তে মোটেও খুশি হয়নি ভারতীয় শিবির। হার্দিক পান্ডিয়া মাঠ ছাড়ার সময়েই নিজের হতাশা প্রকাশ করেন।

আরও পড়ুন:- IND vs NZ: গিলের তাণ্ডবে সচিন তেন্ডুলকরের ২৪ বছরের পুরনো রেকর্ড ভেঙে চুরমার

দ্বিতীয় ইনিংসে ১৫.৩ ওভারে কুলদীপের বলে হেনরি নিকোলস আউট হওয়ায় পরে ব্যাট হাতে মাঠে নামেন টম লাথাম। (১৫.৪ ওভারে) নিজের প্রথম বলেই তিনি ব্যাটফুটে গিয়ে ডিফেন্সিভ শট খেলেন। তবে ইশান কিষাণকে আউটের আবেদন জানাতে দেখা যায়। স্টাম্প থেকে বেল পড়ে গিয়েছে দেখে ফিল্ড আম্পায়াররা লাথাম হিট উইকেট হয়েছেন কিনা যাচাই করতে তৃতীয় আম্পায়ারের কোর্টে বল ঠেলেন। টেলিভিশন রিপ্লেতে দেখা যায় যে, লাথাম স্টাম্প থেকে অনেকটা দূরে দাঁড়িয়েছিলেন। ইশান নিজের গ্লাভস দিয়ে বেল ফেলে দিয়ে আউটের আবেদন জানান।

আরও পড়ুন:- IND vs NZ: জয়ের মাঝেও থেকে গেল কাঁটা, হায়দরাবাদে কিউয়িদের হারালেও ভারতের দুশ্চিন্তার কারণগুলি দেখে নিন

জায়ান্ট স্ক্রিনে নিজের চালাকি ধরা পড়ে যেতেই হাসিতে ফেটে পড়তে দেখা যায় ইশানকে। হাসতে দেখা যায় বাকিদেরও।

হায়দরাবাদে ভারত বড় রানের ইনিংস গড়েও কষ্ট করে ম্যাচ জেতে। উপ্পলে শুরুতে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩৪৯ রান সংগ্রহ করে। শুভমন গিল ১৯টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ১৪৯ বলে ২০৮ রান করে আউট হন। এছাড়া রোহিত শর্মা ৩৪, সূর্যকুমার যাদব ৩১ ও হার্দিক পান্ডিয়া ২৮ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৪৯.২ ওভারে ৩৩৭ রানে অল-আউট হয়ে যায়। মাইকেল ব্রেসওয়েল ১২টি চার ও ১০টি ছক্কার সাহায্যে ৭৮ বলে ১৪০ রান করেন। ১২ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে ভারত।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।