SS Rajamouli to Hollywood: দেশ ছেড়ে এবার কি হলিউডে ছবি বানাবেন? রাজামৌলি কী বললেন

Advertisement

দক্ষিণী ছবির দুনিয়ার পরিচিত নাম। এখন দক্ষিণ ছাড়িয়ে গোটা দেশের সিনেমার দুনিয়াই তাঁকে এক নামে চেনেন। এবার দেশের গণ্ডি পার করে আন্তর্জাতিক ক্ষেত্রে পা রাখতে চলেছেন পরিচালক এস এস রাজামৌলি? ‘বাহুবলী’র পর সম্প্রতি রাজামৌলি পরিচালিত ‘RRR’ ছবিটি বিশ্বের দরবারে প্রশংসিত হয়েছে। আর তাই এবার দেশের গণ্ডি ছাড়িয়ে হলিউডের জন্য কাজ করার স্বপ্নে বিভোর রাজামৌলি।

গোল্ডেন গ্লোব পুরস্কার জিতে নেওয়ার পর, ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডে আরও দু’দুটি পুরস্কার জিতে নিয়েছে রাজামৌলির ‘RRR’। তারপরই পরিচালক রাজামৌলি এবং সুরকার এমএম কিরাভানি হলিউডের ফিল্ম নির্মাতা স্টিভেন স্পিলবার্গ এবং জেমস ক্যামেরনের সঙ্গে দেখা করেন। উভয়েই আরআরআর টিম এবং রাজামৌলির প্রশংসায় পঞ্চমুখ।

পুরস্কার জেতার পর আমেরিকান ম্যাগাজিন এন্টারটেইনমেন্ট উইকলির অ্যাওয়ার্ডিস্ট পডকাস্টকে একটি সাক্ষাৎকারও দেন রাজামৌলি। তাঁর কথায়, ‘আমি মনে করি হলিউডে সিনেমা বানানো সমস্ত চলচ্চিত্র নির্মাতার কাছেই স্বপ্ন। আমিও আলাদা নই। আমি প্রস্তুত। তবে একটা সংশয় থেকেই যায়, যে নিজের দেশে সিনেমা বানানোর জন্য যেভাবে স্বাধীনভাবে আমি সৃজনশীলতা দেখাতে পারব, সেটা কি অন্যত্র পাব!’

রাজামৌলির কথায়, ‘নিজের দেশে আমি একপ্রকার স্বৈরশাসক। কেউ আমাকে বলে না কীভাবে একটি ছবি বানাতে হয়। তবে যদি হলিউডে ছবি বানাই সেক্ষত্রে অন্য শিল্পীর সঙ্গে ক্রেডিট ভাগ করে নিতে হবে। তাই খুব স্বাভাবিকভাবেই হলিউডে ছবি বানানোর ক্ষেত্রে আমার প্রথম পদক্ষেপটি হবে কারোর সঙ্গে মিলে কাজ করা’

প্রসঙ্গে গোল্ডেন গ্লোবের মঞ্চে ক্রিটিকস চয়েসে সেরা বিদেশি ভাষার ছবির বিভাগে ৫টি বিদেশি ছবিতে হারিয়ে পুরস্কার জিতে নিয়েছে আরআরআর। যার মধ্যে রয়েছে ‘অল কোয়ায়েট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট’, ‘আর্জেন্টিনা, ১৯৮৫’, ‘ক্লোজ’, ‘ডিসিশন টু লিভ’ ও ‘বারদো, ফলস ক্রনিকল অব আ হ্যান্ডফুল অব ট্রুথস’-এর মতো ছবি। এর আগে সেরা অরিজিনার সং হিসাবে গোল্ডেল গ্লোব অ্যাওয়ার্ড জিতে নিয়েই আরআরআর-‘নাটু নাটু’ গানটি।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।