Narendra Modi on Muslim Outreach: ‘ভোটের আশা না করেই মুসলিমদের কাছে পৌঁছে যান’, বিজেপি কর্মীদের আহ্বান মোদীর

Advertisement

সংখ্যালঘুদের কাছে পৌঁছে যেতে হবে। বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে দলের কর্মীদের উদ্দেশে এমনই বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর কথায়, লোকসভা নির্বাচনের বাকি আর ৪০০ দিন। এই আবহে ভোটের আশা না করলেও বিজেপি কর্মীদের মুসলিমদের সঙ্গে যোগাযোগ বৃদ্ধির নির্দেশ দিলেন নরেন্দ্র মোদী। লোকসভা নির্বাচনের আগে কোন কোন দিকে দলকে আরও শক্তিশালী হতে হবে, সেই বিষয়ে কর্মসমিতির বৈঠকে বার্তা দেন মোদী। এই আবহে সংবাদ সংস্থা এএনআই-কে বিজেপির এক শীর্ষ স্থানীয় নেতা বলেন, ‘প্রধানমন্ত্রী বিজেপি কর্মীদের ভোটের আশা না করেই পাসমান্ডা মুসলিম, বোহরা সম্প্রদায়, পেশাদার এবং শিক্ষিত মুসলিমদের সঙ্গে দেখা করার আহ্বান জানান।'(আরও পড়ুন: মোদী ২.০-র শেষ বাজেট কি হবে পপুলিস্ট? PPF-এর বিনিয়োগকারীরা পেতে পারেন বড় উপহার)

এদিকে মোদী বৈঠকে আরও বলেন, ‘এক ভারত শ্রেষ্ঠ ভারত’-এর নীতির অধীনে, সমস্ত রাজ্যের একে অপরকে সহযোগিতা করা উচিত এবং একে অপরের ভাষা ও সংস্কৃতির সাথে মিলিত হওয়া উচিত। মোদী আরও উল্লেখ করেছেন যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য আর প্রায় ৪০০ দিন বাকি রয়েছে। এই আবহে দলের সদস্যদের প্রতি মোদীর বার্তা, নিজেদের সম্পূর্ণ ভাবে উৎসর্গ করে প্রতিটি শ্রেণিকে সেবা করতে হবে। মোদী বলেন, ‘আমাদের হাতে মাত্র ৪০০ দিন রয়েছে। মানুষের জন্য যা দরকার সব করতে হবে। আমাদের ইতিহাস তৈরি করতেই হবে।’ তিনি আরও বলেন, ‘ভারতে সেরা সময় চলছে। এই উন্নয়নের কর্মযজ্ঞে আমাদের নিজেদের উৎসর্গ করতে হবে।’ বিশেষ করে ১৮ থেকে ২৫ বছর বয়সিদের দিকে বাড়তি নজর দেওয়ার কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বিজেপি কর্মীদের উদ্দেশে বার্তা দেন, তরুণ প্রজন্মকে জানাতে হবে যে কীভাবে তাঁর সরকার দেশে সুশাসন ফিরিয়েছে।

সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদনে জানানো হয়েছে, বিজেপির কর্মসমিতির বৈঠকে মোদী স্পষ্টভাবে নির্দেশ দিয়েছেন যে কর্মী-সমর্থকরা যেন অপ্রাসঙ্গিক বিষয়ে মন্তব্য না করেন। সম্প্রতি বিজেপির একাধিক নেতা ‘অপ্রাসঙ্গিক’ বিষয় নিয়ে আলপটকা মন্তব্য করেছেন। তাতে আখেরে অস্বস্তিতে পড়তে হয়েছে বিজেপিকে। মোদীর বার্তা, এই সব বিতর্কের জেরে দলের প্রচার কৌশল ছিন্নভিন্ন হচ্ছে। ওই অপ্রাসঙ্গিক বিষয়গুলি সামনে চলে আসছে। বিজেপির উন্নয়নের প্রচার পিছনের দিকে চলে যাচ্ছে। এতে দলের প্রচার কৌশল ধাক্কা খাচ্ছে। তাই সিনেমার মতো অপ্রাসঙ্গিক বিষয়ে যাতে অহেতুক কোনও মন্তব্য না করা হয়, সেই নির্দেশ দিয়েছেন মোদী।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।