Australian Open: কেরিয়ারের শেষ গ্রান্ডস্ল্যামের প্রথম পরীক্ষায় পাশ, অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে সানিয়া

Advertisement

শুভব্রত মুখার্জি: ভারতীয় লন টেনিসের অন্যতম শ্রেষ্ঠ তারকা সানিয়া মির্জা। ঝুলিতে রয়েছে একাধিক গ্রান্ড স্ল্যাম খেতাব। বেশ কয়েকদিন আগেই তিনি জানিয়ে দিয়েছিলেন তিনি টেনিস থেকে অবসর নিতে চলেছেন। অস্ট্রেলিয়ান ওপেন হতে চলেছে তাঁর কেরিয়ারের শেষ গ্রান্ড স্ল্যাম। আর এখানেই মহিলা ডাবলসের দ্বিতীয় রাউন্ডে পৌঁছলেন তিনি। অ্যানা ড্যানিলিয়াকে সঙ্গী করেই গ্রান্ড স্ল্যামে খেলতে নেমেছেন তিনি। আর অ্যানাকে সঙ্গী করেই সহজ জয়ে তিনি পৌঁছে গেলেন দ্বিতীয় রাউন্ডে।

সানিয়া এবং তাঁর কাজাকিস্তানের সঙ্গিনী অ্যানা এদিন মুখোমুখি হয়েছিল হাঙ্গেরি-আমেরিকান জুটি ডালমা গালফি এবং বার্নার্ডা পেরার। এক ঘণ্টা ১৫ মিনিটের লড়াইতে সানিয়ারা হারিয়ে দিলেন ডালমা-পেরা জুটিকে। খেলার ফল সানিয়াদের পক্ষে ৬-২,৭-৫। প্রথম সেটে সানিয়ারা কার্যত উড়িয়ে দেন বিপক্ষকে। মাত্র ২৫ মিনিটেই তাঁরা জিতে যান প্রথম সেট। একটা সময়তে প্রথম সেটে অনেকটাই এগিয়ে ছিল সানিয়া মির্জারা। সেখান থেকে ৬-২ ফলে সেটটি জিতে যান তাঁরা। দ্বিতীয় সেটেও দারুণ শুরু করেছিল সানিয়ারা। ৪-১ ফলে এগিয়ে যান তাঁরা। এরপরেই লড়াই শুরু করে দেন গালফি এবং পেরা জুটি। তাঁরা পরপর চারটি গেম জিতে যান।ফলে দ্বিতীয় সেটে একটা সময়তে স্কোর দাঁড়ায় ৫-৫। তবে এরপরেই ভারতীয়-কাজাক জুটি পেরার সার্ভিস ভাঙতে সক্ষম হয়। পরবর্তীতে ড্যানিলিনা নিজের সার্ভিস ধরে রাখলে সানিয়ারা সেট জেতার পাশাপাশি ম্যাচও জিতে যেতে সমর্থ হন।

দ্বিতীয় রাউন্ডে ৩৬ বছর বয়সি সানিয়া মির্জারা মুখোমুখি হবেন অ্যালিসন ভ্যান উইটভ্যাঙ্ক এবং অ্যানহেলিনা কালিনিনা জুটির। সানিয়া মির্জা তাঁর কেরিয়ারের সপ্তম গ্রান্ড স্ল্যাম জয়ের লড়াই চালাচ্ছেন। এর আগে মহিলা ডাবলসে তিনি তিনটি এবং মিক্সড ডাবলসেও তিনি তিনটি গ্রান্ড স্ল্যাম জিতেছেন। অস্ট্রেলিয়ান ওপেন তাঁর কেরিয়ারের শেষ গ্রান্ড স্ল্যাম হতে চলেছে। ফলে শিরোপা জিততে তিনি যে বদ্ধপরিকর থাকবেন তা বলাই বাহুল্য। উল্লেখ্য ফেব্রুয়ারি মাসের ১৯ তারিখ থেকে শুরু হতে চলা ডব্লুটিএ ১০০০ দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপ সানিয়ার কেরিয়ারের শেষ টুর্নামেন্ট হতে চলেছে। পুরুষ ডাবলসে প্রথম রাউন্ডেই হেরে গিয়েছে রামকুমার রামানাথান। এছাড়াও যুকি ভাম্ব্রি এবং সাকেত মাইনেনি জুটিও প্রথম রাউন্ডেই হেরে গিয়েছেন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।