নন্দকুমারে পরিদর্শনে গিয়ে শুভেন্দু অধিকারীর নাম করলেন কেন্দ্রীয় প্রতিনিধি, Central team member takes Suvendu Adhikary’s name

Advertisement

Midnapore

oi-Bahni Sanyal Dutta

Google Oneindia Bengali News

শুভেন্দু অধিকারীর নালিশেই যে রাজ্যে আবাস যোজনা নিয়ে কেন্দ্র টিম পাঠিয়েছে তা ফাঁস হয়ে গিয়েছে। বৃহস্পতিবার নন্দকুমারে বিক্ষোভের মুখে পড়ে মুখ ফস্কে শুভেন্দু অধিকারীর নাম করে ফেলেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের এক সদস্য।

নন্দকুমারে আবাস যোজনার দুর্নীতির তদন্তে গিয়ে মুখ ফস্কে শুভেন্দুর নাম কেন্দ্রীয় প্রতিনিধিদের মুখে

জেলায় জেলায় বিক্ষোভের মুখে পড়েছেন কেন্দ্রের প্রতিনিিধ দল। গত কয়েকদিন ধরে জেলায় জেলায় সফরে গিয়ে বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে তাঁদের। বৃহস্পতিবারেও সকাল থেকে একাধিক জেলায় গিয়ে বিক্ষোভের মুখে পড়তে হয়েছে তাঁদের। এদিন নন্দকুমার ব্লক এর কুমারচক এলাকায় বহু মানুষ মাটির বাড়ি থাকা সত্ত্বেও আবাস যোজনা তালিকা নাম নেই এই অভিযোগ নিয়েই কুমার চোখের মন্ডল সভাপতি সহ বেশকিছু মানুষ কেন্দ্রীয় প্রতিনিধি সামনে অভিযোগ করতে এসে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।

সেইসময়ই কেন্দ্রীয় প্রতিনিধি বিজেপির অভিযোগেই তারা আবাস যোজনার তদন্তে পূর্ব মেদিনীপুরে এসেছেন তবে উচ্চ নেতৃত্তের নির্দেশের বাইরে তারা কোন কাজ করতে পারবেননা। ঠিক সেই সময়ই শুভেন্দু অধিকারীর অভিযোগের কথা স্বীকার করেন কেন্দ্রীয় প্রতিনিধি এক সদস্য। তিনি বলেন, শুভেন্দু অধিকারীর নালিশেই তাঁরা রাজ্যে এসেছেন। কাজেই কোথায় তাঁরা যাবেন সেটা গ্রামবাসীরা ঠিক করে দেবেন না। শুভেন্দু অধিকারীর নাম আসা মাত্রই শুরু হয়ে যায় বিতর্ক।

কারণ রাজ্যে বারবার একাধিক প্রকল্পের টাকা বন্ধ করে দেওয়া এবং একাধিক প্রকল্পের দুর্নীতির অভিযোগ করে কেন্দ্রের কাছে নালিশ করার ঘটনা রাজ্যের বিরোধী দলনেতাই করেছেন। আবাস দুর্নীতি নিয়ে যে দুর্নীতি হচ্ছে সেই অভিযোগ করেছিলেন শুভেন্দু অধিকারীই। তারপরেই রাজ্যে টিম পাঠায় কেন্দ্র। শাসক দলের পক্ষ থেকে বারবার অভিযোগ করা হয়েছে শুভেন্দু অধিকারীর নালিশের জেরেই এই কেন্দ্র টিম পাঠাচ্ছে। বৃহস্পতিবার নন্দকুমারে কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যের এই বেফাঁস মন্তব্যে সেই অভিযোগ কার্যত সত্যি প্রমাণিত হল।

এদিকে এবার একশো দিনের কাজ নিয়ে রাজ্যে আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। ইতিমধ্যেই নবান্নে চিঠি দিয়ে সেকথা জানিয়েছে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রক। তারা ১২টি জেলায় ঘুরবেন। এবং প্রধানমন্ত্রী সড়ক যোজনার প্রকল্পের কাজও খতিয়ে দেখবেন। কেন্দ্রের টিম পাঠানো নিয়ে বৃহস্পতিবার উত্তরবঙ্গের সভা থেকে তীব্র আক্রমণ শানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেেছন রাজ্যে উইপোকা মরলেও টিম পাঠাচ্ছে কেন্দ্র।

'খুব শীঘ্রই উনি প্রাক্তন হয়ে যাবেন', কৃষ্ণনগর থেকেই 'টার্গেট ফিক্সড' করে দিলেন শুভেন্দু ‘খুব শীঘ্রই উনি প্রাক্তন হয়ে যাবেন’, কৃষ্ণনগর থেকেই ‘টার্গেট ফিক্সড’ করে দিলেন শুভেন্দু

English summary

Central team takes Suvendu Adhikari’s name while visit Nandakumar to see PM aoas Yojna scam

Story first published: Thursday, January 19, 2023, 18:09 [IST]

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।