প্রজাপতি বিতর্কে মুখ খুললেন মিঠুন! নন্দনে ছবি বাছাই করেন কারা, জানতে চান মহাগুরু। mithun chakraborty reacts on projapati release controversy at Nandan – News18 Bangla

Advertisement

#কলকাতা: নন্দনে দেব- মিঠুন  অভিনীত প্রজাপতি না দেখানো নিয়ে রাজনৈতিক বিতর্ক তুঙ্গে উঠেছিল। সেই বিতর্ক অনেকটা থিতিয়েও গিয়েছে। এবার এই বিতর্কে মুখ খুললেন মিঠুন চক্রবর্তী।

নন্দনে কোন ছবি প্রদর্শিত হবে, তা বাছাইয়ের প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুলেছেন মিঠুন। তিনি বলেন,  “আমি সবার প্রথমে জানতে চাই, নন্দনে এই কমিটিতে কারা আছেন। তাদের নাম তো নিশ্চয়ই ফিল্ম ইন্ডাস্ট্রির কোথাও না কোথাও স্বর্ণাক্ষরে লেখা আছে। আমাকে সবার প্রথমে তাঁদের নাম জানতে হবে তারপরে আমি মন্তব্য করব। যাঁরা অনীক  দত্তের ছবিকে রিফিউজ করেছে,আমার প্রজাপতি দেখাতে চাননি। আমি তাঁদের বিস্তারিত বিবরণ চাই। তবে এর জবাব মানুষ দিয়েছে। মানুষ বিদ্রোহ করেছে। মানুষ প্রজাপতি দেখে ছবিটিকে হিট বানিয়ে প্রমাণ করে দিয়েছেন তাঁরাই শেষ কথা। আমি একদিকে নন্দনের বিষয়ে যেমন দুঃখিত তেমনি মানুষের বা আমার সাধারণ দর্শকের জন্য গর্বিত।’

আরও পড়ুন: মেকআপ হেয়ারস্টাইল, শাড়ি পরা! নতুন করে সাজতে ভাল লাগছে: মেগায় কামব্যাক নিয়ে রূপা

মহাগুরু আরও বলেন, ‘আমি সব সময় সবাইকে নিয়ে কাজ করি। জুনিয়রদের এগিয়ে দিতে পছন্দ করি। আমার মুখের ডায়লগ সহকর্মীদের দিয়ে দেই। নতুন পরিচালক, নতুন অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে কাজ করে একার কাঁধে সিনেমা দাঁড় করিয়েছি। তাই আমি আজও স্টার। মিঠুন চক্রবর্তী জনগণের তৈরি স্টার, মিডিয়ামেড ষ্টার নয়। মিঠুন চক্রবর্তীকে ইন্ডাস্ট্রির সবাই ভালবেসে ভগবান বলেন তবে আমি মনে করি আমি নিজে একজন গাধা।” বলেই সজোড়ে হাসি মিঠুনের মুখে ।

আরও পড়ুন: ‘আমার কাউকে কিছু প্রমাণ করার নেই’, আগল ভেঙে অবশেষে নিজের কথা জানালেন সব্যসাচী

প্রসঙ্গত, বড়দিনের ঠিক আগেই মুক্তি পায় মিঠুন চক্রবর্তী ও দেব অভিনীত প্রজাপতি। বিভিন্ন সিঙ্গল থিয়েটার ও মাল্টিপ্লেক্সে প্রজাপতি রিলিজ করলেও নন্দনে মুক্তি পায়নি ছবিটি। মিঠুন চক্রবর্তী অভিনয় করায় রাজনৈতিক কারণেই প্রজাপতি নন্দনে মুক্তি পায়নি এমন যুক্তি উঠে আসে। শাসক দলের সাংসদ দেব থাকা সত্ত্বেও কেন প্রজাপতি নন্দনে মুক্তি পেল না এই নিয়ে ঠান্ডা লড়াই তুঙ্গে ওঠে।

দেব তখন দুঃখপ্রকাশ করল মিঠুন চক্রবর্তী সেভাবে মুখ খোলেননি। সিনেমার সাফল্যের পর মুক্তির ২৫ দিনের মাথায় মুখ করলেন মিঠুন চক্রবর্তী এবং জানতে চাইলেন নন্দনে ছবি বাছাইয়ের ওই কমিটির দায়িত্বে কারা আছেন, তিনি তাঁদের নাম জানতে চান। মিঠুন চক্রবর্তীর খোলাখুলি জানান, দলমত নির্বিশেষে তিনি একজন অভিনেতা। আরও বিস্তারিতভাবে বলেন, তিনি বাণিজ্য়িক ছবির একজন তারকা। সবসময়ই বক্স অফিসে তাঁর দায়িত্ব থাকে যাতে প্রযোজকের ঘরে তাঁর টাকা ফেরানো যায়। এ কথা কথা মাথায় রেখে আজও তিনি ছবি করেন এবং ছবি নিয়ে কোন রাজনীতি করেন না। তিনি কলকাতা থেকে মুম্বাই গিয়ে সুপারস্টার হয়েছেন তার জন্য বঙ্গবাসী এবং সারাদেশের তাঁর ভক্ত ও দর্শককে ধন্যবাদ জানান। তিনি এমনও জানান যে, বেশ কিছুদিন পর তিনি আবার বাংলা ছবিতে ফিরলেন এবং প্রজাপতির মতোই একটি ছবি উপহার দিলেন। যা মাইলস্টোন হয়ে থাকবে।

Published by:Debamoy Ghosh

First published:

Tags: Dev, Mithun Chakraborty, Projapoti

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।