Super Singer | ‘এই মঞ্চেই শেষ দেখা’, বাংলায় এসে বন্ধু কেকে-র কথা বলতে গিয়ে গলা বুজে এল কুণালের

Advertisement

কলকাতা: কেটে গিয়েছে বেশ কয়েক মাস। চলে গিয়েছেন কৃষ্ণকুমার কুন্নাথ। তিনি নেই, রয়ে গিয়েছে স্মৃতিরা। প্রয়াত গায়কের সেই স্মৃতিকেই আঁকড়ে রয়েছেন তাঁর সতীর্থরা। আরও একবার সেই ছবিই ভেসে উঠল বাংলার মঞ্চে।

স্টার জলসার ‘সুপার সিঙ্গার’-এ অতিথি বিচারকের আসনে বসেছিলেন কুণাল গাঞ্জাওয়ালা। অনুষ্ঠানের বিচারক হিসেবে ছিলেন শানও । কেরিয়ারের শুরু থেকেই কেকে-কে বন্ধু হিসেবে পেয়েছেন তাঁরা। বন্ধুর অকালে চলে যাওয়ার ক্ষত এখনও তাজা দুই গায়কের মনে। তাই অনুষ্ঠানের মঞ্চে কেকে-র সঙ্গে গাওয়া গান দিয়েই স্মৃতির পাতা ওল্টালেন তাঁরা।

কুণালকে পাশে রেখে শান বললেন, “অনেক গান একসঙ্গে গেয়েছি আমরা। তার মধ্যে যে গানটি আমরা আজ গাইতে চাইতে চাই, সেটা আমাদের বন্ধু, ভাইকে (কেকে) উৎসর্গ করতে চাই। এই গানটা আমরা তিনজন একসঙ্গে গেয়েছিলাম।”

আরও পড়ুন: রওনা হওয়ার সময়ে গাড়ি পর্যন্ত ছাড়তে এলেন অরিজিৎ, আমার তো হাত পা অবশ! বললেন ইমন

আরও পড়ুন: শীতের রাতে কালনার রাস্তায় গান, মহীনের তাপসের চিকিৎসার খরচ তুলতে শিল্পীদের প্রয়াস

গলা ভারী হয়ে আসে কুণালেরও। স্মৃতির পাতা উল্টে তিনি বলেন, “এই মঞ্চেই কেকের সঙ্গে আমার শেষ দেখা হয়। সুপার সিঙ্গারের মঞ্চেই আমরা ও হম দম শুনিও রে গেয়েছিলাম।” এর পরেই বন্ধুকে উৎসর্গ করে ‘সাথিয়া’ ছবির গানটি ধরেন তাঁরা।

 

শান-কুণালের যুগলবন্দিতে মুগ্ধ শ্রোতারাও। তাঁদের গানের মধ্যে দিয়েই যেন আরও একবার ফিরে এল প্রয়াত গায়কের স্মৃতি। নস্টালজিয়া ছুঁয়ে দেখলেন অনুরাগীরা।

Published by:Sanchari Kar

First published:

Tags: KK, Shaan

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।