Sourav-Mamata Meet: সৌরভ–মমতা সাক্ষাৎ নবান্নে, রুদ্ধদ্বার বৈঠক চলল ১৬ মিনিট, কেন এই ঝটিকা সফর?

Advertisement

আবার হল দেখা। তবে এই দেখাই শেষ দেখা নয়। আরও এগোবে তাঁদের দেখা–বৈঠক। আজ, সোমবার যেন সেই পথেরই রচনা হল। দু’‌জনেই বাংলার বাঘ–বাঘিনী হিসাবে পরিচিত। লড়াই করে ফিরে আসা দু’‌জন ব্যক্তিত্ব। আর আজ হঠাৎ নবান্নে হাজির প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। মুখোমুখি হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আর তারপরই রুদ্ধদ্বার বৈঠকে বসলেন দু’‌জন। মুখ্যমন্ত্রীর ঘরে বৈঠক চলে টানা ১৬ মিনিট। প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্টের সঙ্গে মুখ্যমন্ত্রীর রুদ্ধদ্বার বৈঠক নানা গুঞ্জনের জন্ম দিয়েছে।

এদিকে সৌরভ গঙ্গোপাধ্যায় নবান্নের ১৪ তলায় আসতেই তাঁকে নিজের ঘরে ডেকে নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কী বিষয়ে রুদ্ধদ্বার বৈঠক তা কেউ খোলসা করেননি। সোমবার মুর্শিদাবাদে সফরে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে কলকাতায় ফিরতেই বিকেল ৪টে নাগাদ সৌরভ গঙ্গোপাধ্যায় আসেন নবান্নে। দু’‌পক্ষের বৈঠকের পর মুখ্যমন্ত্রী রওনা দেন এসএসকেএম হাসপাতালে।

অন্যদিকে গত এপ্রিল মাসে সৌরভ গঙ্গোপাধ্যায় গিয়েছিলেন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে। তখন মহারাজ ছিলেন বিসিসিআইয়ের প্রেসিডেন্ট। এখন তিনি পদে নেই। তাহলে কেন মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ডেকে পাঠালেন নবান্নে?‌ এই প্রশ্ন উঠতে শুরু করেছে। আগেও একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছেন তিনি। তবে এবারের মমতা–সৌরভ সাক্ষাৎ বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আবার ২০২২ সালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিনে তাঁর বাড়িতে শুভেচ্ছা জানাতে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ২০২২ সালেই নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন তৎকালীন বিসিসিআই প্রেসিডেন্ট। তবে তখন সঙ্গে ছিল তাঁর মেয়ে সানাও। সেদিন মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, কোনও কাজের বিষয়ে কথা হয়নি। নিছকই আড্ডার মেজাজে কথা চলছিল। আর আজ দু’‌পক্ষের বৈঠক শেষে সৌরভ সংবাদমাধ্যমে শুধু বলেন, ‘‌এটা একান্তই ব্যক্তিগত বিষয়’‌। তাহলে কি বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর পদে শাহরুখের বদলে সৌরভ হতে চলেছে?‌ গুঞ্জন তুঙ্গে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।