PM Awas Yojona: আবাস যোজনার তদন্তে এসে পর্যটন কেন্দ্র দর্শন কেন্দ্রীয় টিমের, কেন ঘুরছেন?‌

Advertisement

প্রধানমন্ত্রী আবাস যোজনার তদন্তে কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠানো হয়েছিল বাংলায়। আর এখানে আসা দুই সদস্যের কেন্দ্রীয় টিম রবিবার গ্রামে না গিয়ে দার্জিলিং এবং কালিম্পংয়ের দর্শনীয় স্থানগুলি পরিদর্শন করে বেড়ান। আর এই খবর প্রকাশ্যে আসতেই তোলপাড় হয়ে যায় রাজ্য–রাজনীতি। সূত্রের খবর, এই টিমের সদস্যদের কাছে কেন্দ্রীয় সরকারের সুস্পষ্ট কোনও নির্দেশিকা আসেনি। তাই আপাতত নিজেদের মতো বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছেন তাঁরা।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে অভিযোগ খতিয়ে দেখতে পাঁচটি টিম তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। উত্তরপ্রদেশের তিনটি এবং নয়াদিল্লির দু’টি মোট পাঁচটি সংস্থার প্রতিনিধিদের নিয়ে এই টিম গড়া হয়েছে। এই টিমগুলির মধ্যে একটি দার্জিলিং এবং কালিম্পং জেলায় এসেছে। টিমের দুই সদস্যের নাম এ কে শর্মা এবং অলোক যোশী। শনিবার তাঁরা এখানে আসেন। আর জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করেন। রবিবার তাঁরা চম্পাসারির স্টেট গেস্ট হাউসে ছিলেন।

কোথায় ঘুরে বেড়াচ্ছেন তাঁরা?‌ প্রশাসন সূত্রে খবর, তাঁরা সড়ক পথে সেভক কালীমন্দিরে যান। তারপর তাঁরা তিস্তা নদীর সৌন্দর্য উপভোগ করতে যান। সেখান থেকে কালিঝোরায় যান। এই সদস্যদের কাছে কোনও তথ্যও দেওয়া হয়নি। এমনকী করণীয় কাজকর্ম সম্পর্কেও স্পষ্ট করে কোনও নির্দেশিকা আসেনি কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। তাই এখন নিজেদের মতো ঘুরে বেড়াচ্ছেন তাঁরা।

আবাস প্লাস যোজনার উপভোক্তা তালিকা চূড়ান্ত হওয়ার পরও কেন্দ্র তার অংশের অর্থ বরাদ্দ করেনি। উলটে অভিযোগ খতিয়ে দেখতে বিভিন্ন জেলায় টিম পাঠিয়েছে। সেই টিমের সদস্যরা পর্যটন কেন্দ্র ঘুরে বেড়ানোয় গ্রামবাসীদের প্রশ্ন, গ্রামে না এসে কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্যরা পর্যটকদের মতো ঘুরে বেড়াচ্ছেন কেন? এই ইস্যুতে বিজেপিকে আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস। দলের দার্জিলিং জেলা সভানেত্রী (সমতল) পাপিয়া ঘোষ বলেন, ‘‌বোঝাই যাচ্ছে, আবাস যোজনা নিয়ে বিজেপি যে অভিযোগ করেছে, তা মনগড়া।’‌

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।