Anupam Kher: ‘বেশ করেছে মেরেছে’, সাংবাদিককে চড় কষান অনুপম খের,পাশে দাঁড়ান সলমন-সঞ্জয়রা

Advertisement

চুন থেকে পান খসলেই আজকাল সোশ্যাল মিডিয়ার তোপের মুখে পড়তে হয় তারকাদের। কিন্তু জানেন কী বেশ কয়েক দশক আগে প্রকাশ্যে এক সাংবাদিককে চড় মেরেছিলেন অভিনেতা অনুপম খের। আর এই চড়কাণ্ডে তিনি পাশে পান ইন্ডাস্ট্রির সুপারস্টারদের। সলমন খান, সঞ্জয় দত্তরা প্রকাশ্য়ে সমর্থন জানিয়েছিলেন অনুপম খেরকে। কী ঘটেছিল? কেনইবা চড় মেরেছিলেন ‘সারাংশ’ অভিনেতা?

সোমবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় একটি ভিডিয়ো, যেখানে সাংবাদিককে চড় মারার ঘটনায় অনুপম খেরের সমর্থনে বক্তব্য রাখতে দেখা গিয়েছে সলমন খান, সঞ্জয় দত্তদের। ভাইজান বলেন, ‘উনি (অনুপম খের) যে থাপ্পাড় মেরেছেন, বেশ করেছেন। কারণ যে আমাদের প্রকাশ্যে চড় মারছে, পাবলিকের সামনে আমাদের ইমেজ নষ্ট করছে, সেটা কাউকে সশরীরে চড় মারার চেয়ে বেশি খতরনাক। তুমি যদি ১০০ বার মিথ্য়া কথা বলো, তাহলে তো মানুষ তা বিশ্বাস করবেই’। অভিনেতা সঞ্জয় দত্ত সাফ বলেন, ‘আমি যদি ওঁনার জায়গায় থাকতাম, তাহলে আমি তো সবকিছুই ভাঙতাম’।

পরবর্তীতে অনুপম খেরকে বলতে শোনা যায়,’আজ আমার শিক্ষা, বাবা-মা’র লালন-পালন নিয়ে প্রশ্ন উঠবে কারণ আমি একজনকে চড় মেরেছি, যে আমাকে সেই পরিস্থিতিতে নিয়ে গেছে যেখানে আমি নিজেকে ধরে রাখতে পারিনি। আমি তিন বছর ন্যাশন্যাল স্কুল অফ ড্রামায় অভিনয় শিক্ষার ট্রেনিং নিয়েছি, এক বছর ইন্ডিয়ান থিয়েটারে ট্রেনিং নিয়েছি। এরপর তিন বছর আমি অভিনয় শিখিয়েছে আর পরের তিন বছর আমি রাস্তায় ঘুমিয়েছি। তারপর আট বছরের কাজ…ওরা ওই ২০ বছরটা শেষ করে দিতে চাইছে। কারণ তাঁর কাছে একটা ম্যাগাজিনে লেখবার ক্ষমতা রয়েছে, যেখানে মিথ্যা বিক্রি হয়, যেখানে কারুর বেডরুমের গল্প মুচমুচে করে লেখা হয়’।

অভিনেতা জ্যাকি শ্রফ কড়া শব্দে ওই আর্টিকেলের সমালোচনা করে বলেন, ‘লিডিং লেডি হোক বা অন্য কোনও মেয়েদের নিয়ে ঘুরে বেড়ানো, আমরা কেউ বাইসেক্সচুয়াল হই বা সমকামী হই, কিংবা অন্যকিছু- সেটা ওদের (সাংবাদিকদের) মাথাব্যাথার কারণ হওয়া উচিত নয়। আমাদের ছবি দেখে দর্শক আনন্দ পায়, ওটা দর্শক ভালোবাসে। এটা বিনোদনের মাধ্য়ম, এইসব বোকামি করবার সময় কোথায় পায় এরা?’

এই ঘটনা আজ থেকে ৩১ বছর আগের। ১৯৯২ সালে স্টারডাস্ট ম্যাগাজিনে একটি প্রতিবেদন লেখা হয়, যার জেরে গোটা হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি মিডিয়ার উপর চটেছিল। এরই প্রতিফলন স্বরূপ এক সাংবাদিককে চড় মারেন অনুপম খের।

 

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।