Afghan MP gunned down: বাড়িতে ঢুকে প্রাক্তন সাংসদ মুরসল নাবিজাদাকে খুন! তালিবান শাসিত আফগানিস্তানে ফের চাঞ্চল্য

Advertisement

আফগানিস্তানে আরও এক ভয়াবহ ঘটনা। সেদেশের প্রাক্তন সাংসদ মুরসল নাবিজাদার বাড়িতে ঢুকে তাঁকে হত্যা করা হয়েছে বলে খবর। আফগানিস্তানের এই প্রাক্তন মহিলা সাংসদকে যারা হত্যা করেছে, তাদের পরিচয় জানা যায়নি। সাংসদের একজন দেহরক্ষীরও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তালিবানি শাসনে থাকা আফগানিস্তানে এমন ভয়াবহ ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের অগস্টে তালিবান দখল করে আফগানিস্তান। সেই সময় থেকেই গণতান্ত্রিক শাসনের বাইরে চলে যায় গোটা দেশ। তখন আফগান এই সাংসদ কাবুলে বসবাস শুরু করেন। উল্লেখ্য, তালিবান আফহানিস্তান দখলের পর এই প্রথম কোনও মহিলা সাংসদের খুন হল। আরও বস্তুনিষ্ঠ করে বললে দাঁড়ায় , তালিবানের শাসনে, আগের প্রশাসনের কোনও সাংসদেরও এই প্রথম মত্যু হল। জানা গিয়েছে, রাত ৩ টে নাগাদ নাবিজাদার বাড়িতে ঢুকে অতর্কিত হামলা চালায় ওই বন্দুকবাজরা।  গুলি করা হয় প্রাক্তন সাংসদের দেরক্ষীদেরও। জানা গিয়েছে, নাবিজাদার ভাই ও দ্বিতীয় নিরাপত্তারক্ষী ঘটনায় আহত হন। তৃতীয় নিরাপত্তারক্ষী সোনা ও টাকাকড়ি নিয়ে পালিয়ে গিয়েছে বলে দাবি করেছে স্থানীয় পুলিশ। জানা গিয়েছে, সাংসদ তাঁর নিজের অফিসে মারা যান। তাঁর বাড়ির একতলাকে তিনি অফিস রুম হিসাবে ব্যবহার করতেন। সেখানেই তাঁকে খুন করে পালায় দুষ্কৃতীরা। পুলিশ তদন্তে নেমেছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, কে বা কারা খুন করেছে তার খোঁজ চলছে। এছাড়াও খুনের আসল উদ্দেশ্য কী, তারও খোঁজ চালাচ্ছে পুলিশ। এদিকে, আফগানিস্তানের এই প্রাক্তন মহিলা সাংসদের মৃত্যুতে টুইটার জুড়ে একাধিক পোস্ট আসছে। অনেকেই তাঁকে সাহসী হিসাবে চিহ্নিত করেছেন। এদিকে, তালিবানের দখলে বর্তমান আফগানিস্তানে সদ্য মহিলাদের উচ্চশিক্ষার রাস্তা স্তব্ধ করা হয়েছে। এরপর নাবজাদার মৃত্যুর ঘটনা নিয়ে উঠছে আরও প্রশ্ন। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।