শেষ হল আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম ফেস্টিভাল, জীবনকৃতি পুরস্কারে সম্মানিত বরুন চন্দ

Advertisement

ISKFF, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ সময় ধরে অসাধারণ অভিনয় এবং লেখালেখির জন্য এবছর আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম ফেস্টিভাল কর্তৃপক্ষ বরুন চন্দের হাতে জীবনকৃতি পুরস্কার তুলে দিল। এই পুরস্কার পেয়ে খুশি অভিনেতা, তিনি বলেন, ‘আমি জানি না এই পুরস্কার পাওয়ার যোগ্যতা আমার আছে কি না, আমি খুবই সাধারণ মানুষ। পুরস্কার পাব বলে কোনও দিন অভিনয় বা লেখালিখি করিনি।তাই এই পুরস্কার আমার কাছে খুবই অপ্রত্যাশিত।” একই মঞ্চে অভিনেতা জীবন গুহ মেমোরিয়াল পুরস্কার পেলেন আরও একজন বর্ষীয়ান অভিনেতা ফাল্গুনী চট্টোপাধ্যায়। তিনিও এই পুরস্কার পেয়ে খুশি,তিনি বলেন,”এই পুরস্কার পেয়ে ভাল লাগছে, কতৃপক্ষদের আন্তরিকতা আমায় ভরিয়ে দিয়েছে।”

আরও পড়ুন- Raj Chakraborty: রাজের প্রথম সিরিজ ‘আবার প্রলয়’, শাশ্বত-ঋত্বিকের সঙ্গে অভিনয়ে রাজ্যের মন্ত্রীও!

এ বছর আন্তর্জাতিক কলকাতা শর্ট ফিল্ম ফেস্টিভাল তিন বছরে পা দিল। ১০ থেকে ১৫ জানুয়ারি অবধি চলল ছোট ছবির উৎসব। প্রায় ২০টি দেশ থেকে ১৫০টি ছবির আবেদন জমা পড়েছিল। প্রায় ৮০টি ছবি অনলাইনে দেখানোর ব্যবস্থা করা হয়। শেষদিন রোটারি সদনে বেশ কয়েকটি ছবি দেখানো হয়। সমাপ্তি অনুষ্ঠানে অর্নব রিংগো বন্দ্যোপাধ্যায়ের ‘মিরর মিরর’ ছবিটি দিয়ে অনুষ্ঠানের শুরু হয়।

আরও পড়ুন-28th Critics Choice Awards: গোল্ডেন গ্লোবের পর ক্রিটিকস চয়েস, সেরা গানের পাশাপাশি সেরা বিদেশী ভাষার সিনেমা RRR

এ বছর সেরা ছোট ছবির পুরস্কার পায় নরওয়ের ‘জ্যাকব এন্ড কুইসলিঙ্ক’। সেরা অভিনেতা দিব্যা দত্ত ‘জুনি’ ছবির জন্য মনোনীত হন। এই ছবিরই পরিচালকদ্বয় মহেশ ম্যাথু এবং জ্যোতি বাজাজ সেরা পরিচালকের পুরস্কার পান। ফেস্টিভাল ডিরেক্টর শাশ্বতী গুহ চক্রবর্তী বলেন, “প্রচুর ভাল ভাল ছবি এবছর আমরা পেয়েছি। কিন্তু সবাইকে তো আর পুরস্কার দেওয়া যায় না, এটা আমাদের হাতে নেই। কিন্তু সারা পৃথিবী থেকে যেভাবে আমরা সাড়া পেয়েছি,আমরা অভিভূত।”

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।