বদলা নেব না, তবে বদল আমি করবই! নবাব-গড়ে দাঁড়িয়ে ২০২৪-এর শপথ মমতার, Mamata Banerjee takes oath of change to Delhi government in 2024 Election

Advertisement

Advertisement

জানেন তো আমি কীরকম চিজ!

সোমবার মুর্শিদাবাদের সাগরদিঘিতে প্রশাসনিক সভায় গিয়ে মমতা বিজেপি ও কেন্দ্রের মোদী সরকারকে নিশানা করে বলেন, জানেন তো আমি কীরকম চিজ। চিজ মানে কিন্তু মাখন নয়। তারপর তিনি হুঙ্কার ছাড়েন বাংলার মানুষ ফসল ফলায়, তাদের ভাতে মারা সম্ভব নয়।

বদল আমি করবই, ২০২৪-এর শপথ

বদল আমি করবই, ২০২৪-এর শপথ

এরপরই মমতার বার্তা, আমি বদলা নেব না, তবে বদল আমি করবই। সামনেই ২০২৪-এর লোকসভা নির্বাচন। সেই নির্বাচনকেই পাখির চোখ করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২৪-এই বিজেপি সরকারের পতন হবে দিল্লি থেকে নিশ্চিত। তার কারণ ভারত আজ ইউনাইটেড হচ্ছে, দেশবাসী বুঝেছে এই সরকার কীভাবে দেশকে শেষ করে দি্চ্ছে।

বিরোধী রাজ্যগুলিতে বঞ্চনা করা হচ্ছে

বিরোধী রাজ্যগুলিতে বঞ্চনা করা হচ্ছে

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে সরব হন। তিনি বলেন, বিজেপি আজ কেন্দ্রের সরকারকে জমিদারি মনে করছে। কাজ করিয়ে ১০০ দিনের টাকা দিচ্ছে না কেন্দ্র। বিরোধীদের ভাতে মারার ষড়যন্ত্র করছে তারা। বিজেপিশাসিত রাজ্যগুলি টাকা পাচ্ছে। কিন্তু বাংলা-সহ বিরোধী রাজ্যগুলিতে বঞ্চনা করা হচ্ছে।

হিরো থেকে বিগ জিরো হবেন, তৈরি থাকুন

হিরো থেকে বিগ জিরো হবেন, তৈরি থাকুন

মমতার কথায়, বিজেপি যদি দিল্লির সরকারকে নিজস্ব জমিদারি মনে করে, তাহলে ভুল ভাবছে। মনে রাখবেন, ক্ষমতায় আছেন বলে হিরো, ক্ষমতা চলে গেলেই আপনি বিগ জিরো। সেদিন আর বেশি দূরে নয়। দেশের মানুষ আপনাদের কাছে থেকে ক্ষমতা কেড়ে নেবেন। সেদিনের জন্য তৈরি হন, যেদিন হিরো থেকে বিগ জিরো হবেন আপনারা।

‘আমাদের সরকারের ইউএসপি হল মানুষ’

‘আমাদের সরকারের ইউএসপি হল মানুষ’

মমতা এদিন মনে করিয়ে দেন, মা-মাটি-মানুষের সরকারের ইউএসপি হল মানুষ। মানুষ আমাদের সঙ্গে আছে বলেই মা-মাটি-মানুষের সরকার আছে। আর মানুষ আমাদের সঙ্গে থাকবে। কারণ আমরা মানুষের সঙ্গে থাকি সারা বছর। পঞ্চায়েত ভোটের আগে মুর্শিদাবাদে ঝটিকা সফরে গিয়ে বাংলার মুখ্যমন্ত্রী কেন্দ্রকে একহাত নেওয়ার পাশাপাশি দলকেও সমঝে চলার বার্তা দিলেন মমতা।

ক্ষমা আপনাকে মহান করবে, দলকে বার্তা

ক্ষমা আপনাকে মহান করবে, দলকে বার্তা

মুখ্যমন্ত্রী এদিন বার্তা দেন, তৃণমূল নেতারা আরও বেশি বেশি মানুষের দুয়ারে যান। মানুষ যদি ক্ষুব্ধ থাকেন আমাদের কাছে, তাহলে কোথায় ক্ষোভ তা জানুন। তা প্রশমণের চেষ্টা করুন। মানুষের প্রতি খারাপ আচরণ করলে বরদাস্ত করবে না দল, তা এদিন ফের একবার স্পষ্ট করে বলে দিলেন মমতা। ভুল যদি করেন, বা ভুল যদি হয়ে থাকে বারবার মানুষের কাছে যান, ক্ষমা চান। ক্ষমা চাইলে আপনি ছোটো হয়ে যাবেন না। বরং ক্ষমা আপনাকে মহান করবে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।