Mamata Banerjee:সোমবার সাগরদিঘিতে মমতা বন্দ্যোপাধ্যায়, উপনির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণার সম্ভাবনা

Advertisement

সোমবার মুর্শিদাবাদের সাগরদিঘিতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধুমপাহাড়ে একটি প্রশাসনিক সভায় অংশ নেবেন তিনি। ওই সভায় বিভিন্ন সরকারির প্রকল্পের সুবিধা উপভোক্তাদের হাতে তুলে দেওয়া হবে। এ ছাড়া একাধিক প্রকল্পের শিলন্যাসও রয়েছে। তবে প্রশাসনিক কাজে গেলেও আলাদা ভাবে সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনে তৃণমূল প্রার্থীর নাম ঘোষণা করতে পারেন তিনি। কে হবেন প্রার্থী তা নিয়ে দলের অন্দরে জল্পনা তুঙ্গে।

সাগরদিঘির বিধায়ক তথা রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী সুব্রত সাহার আকস্মিক মৃত্যুর পর ওই আসনটি উপনির্বাচন হবে। মনে করা হচ্ছে ত্রিপুরা, মেঘালয় বিধানসভা নির্বাচনের সঙ্গে ওই আসনটিতেও ভোট ঘোষণা করে দিতে পারে নির্বাচন কমিশন। সে কথা মাথায় রেখেয় ভোট ঘোষণার আগে প্রার্থীর নাম ঘোষণা করে দিতে পারেন দলের প্রধান নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই উপনির্বাচনের দৌড়ে তৃণমূলের দিক থেকে তিনটি নাম উঠে আসছে। এর মধ্যে এগিয়ে রয়েছেন প্রায়ত মন্ত্রী সুব্রত সাহার স্ত্রী মৌমিতা সাহা রয়েছেন। দলীয় সূত্রে খবর, এছাড়া ব্লক তৃণমূলের সভাপতি দেবাশিস বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন ব্লক সভাপতি মহম্মদ আলির নাম উঠে আসছে। তবে এ ব্যাপারে খুব স্বাভাবিক ভাবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়।

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসাপাতালে ভর্তি ছিলেন মন্ত্রী সুব্রত সাহা। গত ২৯ ডিসেম্বর মারা যান তিনি। এর ফলে তাঁর বিধানসভা আসনটি খালি হয়ে যায়। ওই আসনেই ভোট হবে। কমিশন এখনও ভোটের দিন ক্ষণ জানায়নি, তার আগে কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে তৃণমূল।

সূত্রের খবর, সোমবার দুপুর ১২টা নাগাদ ধুমারপাহাড়ে মুখ্যমন্ত্রীর প্রাসনিক বৈঠক শুরু হবে। তাঁর হেলিকপ্টার অবতরণের জন্য একটি অস্থায়ী হেলিপ্যাড তৈরি করা হয়েছে।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।