Bengal football team beat Maharashtra by 2-1

Advertisement

বাংলা- ২ (সুরজিৎ, দীপক)

মহারাষ্ট্র-১  (আরিফ শেখ)

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি সন্তোষ ট্রফিতে (Santosh Trophy 2023) অপরাজেয় বাংলা (Bengal)। সন্তোষ ট্রফির কোয়ালিফাইং রাউন্ডের পাঁচটি ম‍্যাচ খেলে পাঁচটিতেই জয়। অর্থাৎ ১৫ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় শীর্ষে থেকে সন্তোষ ট্রফির মূল পর্বে পৌঁছে গেল বঙ্গব্রিগেড। রবিবার কোলাপুরে ছত্রপতি শাহু স্টেডিয়ামে (Kolhapur Chatrapati Shahu Stadium) গ্রুপের শেষ ম‍্যাচে শক্তিশালী মহারাষ্ট্রকে (Maharashtra) ২-১ গোলে হারাল বিশ্বজিৎ ভট্টাচার্যের (Biswajit Bhattachrya) ছেলেরা। দলের জয়ের বড় ভূমিকা নিলেন দুই গোলদাতা সুরজিৎ হাঁসদা (Surajit Hansda) ও দীপক রজক (Dipak Rajak)। ১৬ জানুয়ারি শহরে ফিরে আসছে বাংলা দল। 

 সন্তোষ ট্রফির কোয়ালিফাইং রাউন্ডে বাংলা পরপর পাঁটটি ম‍্যাচে হারাল হরিয়ানা (৩-০), দমন ও দিউ (৫-০), মধ‍্যপ্রদেশ (৫-০), ছত্তিশগড় (২-০) এবং মহারাষ্ট্র (২-১) কে। গত পাঁচ ম্যাচে বিপক্ষের জালে ১৭টি গোল দিয়ে, মাত্র ১টি গোল হজম করল নরহরি শ্রেষ্ঠার (Naro Hari Shrestha) দল।  

আরও পড়ুন: IND vs ENG: একাধিক গোলের সুযোগ নষ্ট! ইংল্যান্ডের বিরুদ্ধে গোলশূন্য ড্র করল ভারত

আরও পড়ুন: IND vs SL: শ্রীলঙ্কাকে চুনকাম করে একদিনের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় জয় ভারতের

রবিবার ম‍্যাচ শুরুর আগেই বাংলার বিরুদ্ধে মহারাষ্ট্রকে সমর্থন করতে স্থানীয় দর্শক মাঠে ভিড় করেন। ছত্রপতি শাহু স্টেডিয়ামের গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ। ঘরের মাঠে ম‍্যাচ খেলতে নেমে শুরু থেকেই দশর্কদের সমর্থন পেয়ে আত্মবিশ্বাস ছিল মহারাষ্ট্র ফুটবল দল। দুটি দলের ১২ পয়েন্ট ছিল। যদিও গোল পার্থক‍্যে এগিয়ে ছিল বাংলা। সন্তোষ ট্রফির মূলপর্বে সরাসরি পৌঁছতে হলে মহারাষ্ট্রকে জিততেই হত। আর বাংলা ড্র করলেই মূলপর্বে চলে যাওয়ার সুযোগ ছিল। গ‍্যালারি ভর্তি মহারাষ্ট্রের দর্শকদের উপস্থিতি বাংলার ফুটবলারদের চাপে ফেলতে পারেনি। এমন অবস্থায় উত্তেজনার সঙ্গে ম‍্যাচ শুরু হতেই আট মিনিটের মাথায় সুরজিৎ হাঁসদা গোল করে বাংলাকে ১-০ গোলে এগিয়ে দেন। ৩৫ মিনিটের মাথায় আবার গোল!দীপক রজক গোল করে বাংলাকে ২-০ গোলে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধে মহারাষ্ট্র একটি গোল করে ব‍্যবধান কমালেও (১-২) শেষ পর্যন্ত হেরেই মাঠ ছাড়তে হয় তাদের। এবার মিশন – মূলপর্বের লড়াই। সেখানে বাংলা কেমন পারফরম্যান্স করে সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।