২ কোটিতে ২৫ কোটি ফেরৎ! সল্টলেকের বাসিন্দার সঙ্গে প্রতারণা, গ্রেফতার মহিলা

Advertisement

কলকাতার সল্টলেকের এক বাসিন্দার সঙ্গে আর্থিক প্রতারণার অভিযোগে বেঙ্গালুরুর এক মাঝবয়সী মহিলাকে পুলিশ গ্রেফতার করে। তিনি ২.৩৫ কোটি টাকা বিনিয়োগ করিয়ে ২৫ কোটি টাকা খুব দ্রুত ফেরৎ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেফতার করা হয়েছে।

শ্বেতা সোনালি নামে ওই মহিলাকে তার বেঙ্গালুরুর ফ্ল্যাট থেকে গ্রেফতার করা হয়েছে। তার বয়স ৩৯ বছর। তার স্বামী অনন্ত সদাশিবমকেও খুঁজছে পুলিশ। তাঞ্জোর টেক প্রাইভেট লিমিটেডে নামে কোম্পানির ডিরেক্টর তিনি। তার অ্যাকাউন্টেই সল্ট লেকের বাসিন্দা বিপুল টাকা ট্রান্সফার করেছিলেন বলে খবর।

সোমনাথ বসাক নামে ৫৫ বছর বয়সী ওই ব্যক্তি। তিনি বিধাননগরের সাইবার ক্রাইম পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছিলেন। তিনি অভিযোগ করেছিলেন একাধিক কিস্তিতে তিনি ২.৩৫ কোটি টাকা প্রতারকদের হাতে তুলে দিয়েছিলেন। তবে তারা যে প্রতারক সেটা তিনি জানতেন না। একটি ওয়েবসাইটের মাধ্যমে তিনি ওই প্রতারকদের সম্পর্কে জানতে পেরেছিলেন। এদিকে টাকা পাওয়ার পর থেকেই তারা সব সংযোগ বন্ধ করে দেয় বলে খবর।

অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। প্রথমেই ২৫ কোটির ব্য়াঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দেয়। দুটি কোম্পানির অ্য়াকাউন্টও ফ্রিজ করে দেওয়া হয়। সাতটি অ্যাকাউন্টও ফ্রিজ করে দেওয়া হয়। তাতে সব মিলিয়ে ২৫ কোটি টাকা রয়েছে বলে খবর। প্রতারকরা উত্তরপ্রদেশ, কেরল, কর্ণাটক ও দুবাইয়ের বিভিন্ন জনের কাছ থেকে টাকা আদায় করেছে বলে অভিযোগ।

এদিকে অভিযানে নেমে পুলিশ একাধিক ফোন, কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, সাতটি এটিএম কার্ড, একটি প্যান কার্ড, একটি আধার কার্ড বাজেয়াপ্ত করেছে।

তাকে আপাতত পাঁচদিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে। মহিলাকে জেরা করে গোটা প্রতারণা সম্পর্কে জানার চেষ্টা করা হচ্ছে। আর কারা এই চক্রের সঙ্গে যুক্ত তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি কাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

অন্য একটি ঘটনায় বেঙ্গালুরু থেকে আর্থিক প্রতারণার অভিযোগে আরও দুজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের নাম লাবন্য এস ও এস কিরুবা করনকে গ্রেফতার করা হয়েছে। আই ফোন বিক্রির নাম করে ২৪ লাখ টাকা তাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। এবার তাদের দুজনকেই ট্রানজিট রিমান্ডে সল্ট লেকে আনা হচ্ছে। ফেসবুকের মাধ্যমে ফোন বিক্রির কথা জানিয়ে তারা ফাঁদ পেতেছিল বলে অভিযোগ।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।