‘আউট কিনা, তা আম্পায়ার বলবেন’, শামির বলে রোহিতের আপিল প্রত্যাহারে না-খুশ অশ্বিন

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে বড় জয় পায় ভারত। শ্রীলঙ্কাকে ৬৭ রানে হারিয়ে সিরিজে এগিয়ে যায় রোহিত শর্মার ও তাঁর দল। বিরাট কোহলির শতরানের সাহায্যে ৩৭৩ রানের লক্ষ্যমাত্রা দেয় ভারত। প্রথম একদিনের ম্যাচে ভারতের বিশাল টার্গেটের জবাবে ব্যাট করতে নেমে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা।

লঙ্কান অধিনায়ক দাসুন শানাকার লড়াইয়ে কিছুটা মানরক্ষা হয়। তিনি শতরান করেন। কিন্তু ৯৮ রানের মাথায় মহম্মদ শামি নন-স্টাইকার প্রান্তে তাঁকে রান-আউট করেন। শামি আউটের আবেদন করলেও অধিনায়ক রোহিত শর্মা তা ফিরিয়ে নেন। 

এ বিষয়ে ভারতীয় তারকা ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন তাঁর ইউটিউব চ্যানেলে বলেন, ‘অবশ্যই, শামির রান-আউট (নিয়ে কথা বলব)। শানাকা যখন ৯৮ রানে খেলছিল, তখন নন-স্ট্রাইকার্স এন্ডে ওকে রান-আউট করে দিয়েছিল শামি। ও (শামি) আবেদনও করেছিল। সেই আবেদন ফিরিয়ে নিয়েছিল রোহিত। তাই অনেক লোকজনই তৎক্ষণাৎ সেই বিষয়টি নিয়ে টুইট করতে থাকেন। আমি একটা বিষয়ই বারবর বলে যাই যে ম্যাচের পরিস্থিতি যাই হোক কেন, এটা আউটের (নন-স্ট্রাইকার্স এন্ডে আউট) বৈধ উপায়।’

অশ্বিন আরও বলেন, ‘বোলার আবেদন করলে তারা আম্পায়াররা আউট দেবে এটাই শেষ কথা। একজন ফিল্ডার আবেদন করলেও, আম্পায়ারের দায়িত্ব যে একজন ক্রিকেটার আউট হলে তাঁকে আউট ঘোষণা করা।’ বোলারদের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, ‘অনেক ম্যাচে দেখা যায় কোনও কোনও ব্যাটার আউট হওয়ার পর আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করে ক্রিজ থেকে বেরিয়ে হাঁটতে শুরু করেন। তখন কি ব্যাটিং টিমের অধিনায়ক এসে তাকে বলে আপনি এটা কি করছে? দলের কথা কি ভুলে গিয়েছ? যাও আবার ব্যাট কর। অনেক বছর ধরেই এই দ্বিচারিতা শুধু বোলারদের সঙ্গে হচ্ছে।’

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।