Plane Suicide Attack Threat: ‘আমরা যেন সবাই মরে যাই’, টেক-অফের আগে যাত্রীদের পাঠানো হল ‘প্লেন ক্র্যাশ’-এর ছবি

Advertisement

বিমানটি গন্তব্যের উদ্দেশে উড়ে যাওয়ার আগেই যাত্রীদের মোবাইল ফোনের স্ক্রিনে ফুটে উঠল একটি ছবি ও একটি বার্তা। ছবিটিতে দেখা যাচ্ছে, একটি বিমান দুর্ঘটনার দৃশ্য। এদিকে বার্তাটি আরবি ভাষায়। তাতে লেখা – ‘আমি আশা করি, আমরা সকলে যেন মারা যাই’। ঘটনাটি ঘটেছে ইজরায়েলে। ইজরায়েল থেকে তুরস্কের উদ্দেশে উড়ে যাওয়ার আগে বিমানের যাত্রীদের এই হামলা সংক্রান্ত ছবি ও বার্তা পাঠানো হয়। এই ঘটনায় স্বভাবতই চাঞ্চল্য ছড়ায়। এবং অবিলম্বে প্রশাসনের তরফে পদক্ষেপ করা হয়। বিমানের থেকে ১০ জন যাত্রীকে নামিয়ে দেওয়া হয় সন্দেহের বশে। ঘটনাটি গত ১৩ জানুয়ারি ঘটেছে বলে জানা গিয়েছে ব্রিটিশ সংবাদপত্র মিরর-এর প্রতিবেদনে। (আরও পড়ুন: খুনের চেষ্টার মামলায় ১০ বছরের কারাদণ্ড, রাতারাতি খারিজ হল সাংসদের সদস্যপদ)

জানা গিয়েছে, যাত্রীদের মোবাইলে যে ছবি পাঠানো হয়েছিল, তা ২০০৯ সালের এক বিমান দুর্ঘটনার। নিউইয়র্কের হাডসন নদীতে সেই বিমানটি ভাসছিল। সেই ছবি দেখেই আতঙ্ক ছড়ায় জনগণের মধ্যে। উল্লেখ্য, ২০০৯ সালের সেই দুর্ঘটনার বিমানটি ইজরায়েল থেকেই উড়ে গিয়েছিল আমেরিকার উদ্দেশে। এদিকে সেই ছবিটি ছাড়াও যাত্রীদের মোবাইলে আরবি ভাষায় বার্তা পাঠানো হয়। সেই বার্তা দেখে আত্মঘাতী হামলার আশঙ্কা দেখা দেয় যাত্রীদের মধ্যে। সেই বার্তাতে বলা হয়, ‘আমি আশা করি, আমরা সবাই যেন মরে যাই।’ এহেন বার্তা পাঠানোর কথা কানে যেতেই নড়েচড়ে বসে বিমানবন্দর কর্তৃপক্ষ।

আরও পড়ুন: TRP-র দৌড়ে বিভাজিত হচ্ছে দেশ, টিভি চ্যানেলগুলির দিকে আঙুল সুপ্রিম কোর্টের

এই ঘটনা প্রসঙ্গে ইজরায়েল বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, বার্তা এবং ছবি পাঠানোর ঘটনা সামনে আসতেই ১০ জন সন্দেহভাজনকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদিকে ইজরায়েলের চ্যানেল ১২-এর প্রতিবেদন অনুযায়ী, সেই বিমানের যাত্রীরা বিমানকর্মীদের প্রশংসা করেন। বিমানের যাত্রীরা জানান, বার্তা পেয়ে তাঁরা আতঙ্কিত হয়ে পড়েছিলেন। তবে বিষয়টি বিমানকর্মীদের জানাতেই তাঁরা অবিলম্বে পদক্ষেপ করেন এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়। এরপরই সমস্যার সমাধান করানো হয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।