৯৮২ রান, চার সেঞ্চুরি, ঈশান-সূর্য এলেও সরফরাজ আজও ব্রাত্য! ফুঁসছেন ফ্যানরা

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতে খেলতে আসছে ক্রিকেটের অন্যতম দুই হেভিওয়েট-নিউজিল্যান্ড ( New Zealand) ও অস্ট্রেলিয়া (Australia)। কেন উইলিয়ামসন (Kane Williamson) ও প্যাট কামিন্সদের (Pat Cummins) বিরুদ্ধে ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। চেতন শর্মার (Chetan Sharma) জাতীয় নির্বাচক কমিটি কিউয়িদের বিরুদ্ধে একদিনের সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে। পাশাপাশি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি টেস্টের জন্য দল বেছে নিয়েছেন নির্বাচকরা। সাদা বলের ক্রিকেটে দুরন্ত পারফর্ম করার সুবাদে টেস্ট দলে ডাক পেয়েছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ও ঈশান কিশান (Ishan Kishan)। তবে এবারও ব্রাত্য রয়ে গিয়েছেন মুম্বইয়ের বছর পঁচিশের মারকুটে ব্যাটার সরফরাজ খান (Sarfaraz Khan)। ঘরোয়া ক্রিকেটে ব্যাট হাতে রানের সুনামি তুলেও সরফরাজ সুযোগ পাননি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট দলে। ঈশান-সূর্য এলেও সরফরাজ আজও ব্রাত্য! যা দেখে ফুঁসছেন ফ্যানরা। ট্যুইটারে ঝড় উঠে গিয়েছে। 

আরও পড়ুনPrthvi Shaw, IND vs NZ, IND vs AUS: ৩৬৯ করে টি-টোয়েন্টি দলে পৃথ্বী! ছুটি পেলেন অক্ষর-রাহুল, দলে ফিরলেন জাদেজা

২০২১-২২ রঞ্জি ট্রফিতে সরফরাজ ৯৮২ রান করেছেন। তাঁর গড় ১২২.৭৫। রয়েছে চার সেঞ্চুরি ও দুই হাফ-সেঞ্চুরি। গড় ১২২.৭৫। সর্বোচ্চ ২৭৫ রানের ইনিংস খেলেছেন তিনি। চলতি রঞ্জিতেও সরফরাজ আছেন আগুনে ফর্মে। এখনই তিনি ৪৩১ রান করে ফেলেছেন ১০৭.৭৫-এর গড়ে। তাঁর স্ট্রাইক রেট ৭০.৫৪। জোড়া সেঞ্চুরি ও একটি অর্ধ-শতরান আছে তাঁর। এখন দেখার সরফরাজের ভাগ্য কবে খোলে! ১৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এরপর রোহিত শর্মার দলকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯ ফেব্রুয়ারি থেকে ২২ মার্চ পর্যন্ত চার ম্যাচের টেস্ট সিরিজ এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে হবে। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের একদিনের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ঈশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, কেএস ভরত (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ  ও উমরান মালিক 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ অধিনায়ক), ঈশান কিশান,  (উইকেটকিপার), রুতুরাজ গায়কওয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, উমরান মালিক , শিবম মাভি, পৃথ্বী শাহ ও মুকেশ কুমার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএস ভরত, ঈশান কিশান, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট ও  সূর্যকুমার যাদব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।