জামিন পেলেন ধর্ষণের দায়ে গ্রেফতার হওয়া নেপালের তারকা স্পিনার সন্দীপ লামিচানে

Advertisement

শুভব্রত মুখার্জি: নেপাল ক্রিকেটের ‘পোস্টার বয়’ সন্দীপ লামিচানে। বর্তমান সময়তে গোটা বিশ্বে নেপালের ক্রিকেটের যে পরিচিতি তৈরি হয়েছে সেখানে অনেকটাই অবদান রয়েছে এই স্পিনারের। সেই তিনিই গ্রেফতার হয়েছিলেন ধর্ষণের দায়ে। দেশে ফেরার পরে এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়েছিল তাঁকে। এবার নেপালের আদালতে কিছুটা হলেও স্বস্তি পেলেন তিনি। আদালতের তরফে তাঁর জামিন মঞ্জুর করা হয়েছে। ফলে জেল হেফাজত থেকে দীর্ঘদিন বাদে মুক্তি পেতে চলেছেন সন্দীপ লামিচানে।

আরও পড়ুন… সৌদি আরবে মেসি-রোনাল্ডোর দ্বৈরথ ঘিরে উন্মাদনা তুঙ্গে, টিকিটের দাম উঠল ২৬ কোটি

প্রসঙ্গত ১৭ বছর বয়সি এক নাবালিকা নেপালি মেয়ের তরফে লামিচানের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। কাঠমান্ডুর পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয় রাজধানীর এক হোটেলেই নাবালিকাকে ধর্ষণ করেছেন লামিচানে। ফলে ২০২২ সালের সেপ্টেম্বর মাসেই লামিচানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। ফলে নেপালের সিনিয়র দলের অধিনায়কত্বও হারাতে হয়েছিল তাঁকে। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ লিগ বিগ ব্যাশে মাঝপথেই আলবিদা জানাতে হয়েছিল সন্দীপ লামিচানেকে।

আরও পড়ুন… ঘরের মাঠে এগিয়ে গিয়েও আবার হারল ইস্টবেঙ্গল, ঋত্বিকের গোলে জিতল জামশেদপুর

উল্লেখ্য প্যাটান হাইকোর্ট লামিচানের জামিন মঞ্জুর করেছে। কোর্টের সূত্র মারফত জানা গিয়েছে বিপুল অর্থের বিনিময়ে জামিন দেওয়া হচ্ছে লামিচানেকে। গত বছর অক্টোবর মাসেই লামিচানেকে হেফাজতে নেওয়া হয়েছিল। উল্লেখ্য একটা সময় আইপিএলে ও খেলেছেন লামিচানে। দিল্লি ক্যাপিটালস দলের হয়ে খেলেছেন। বিচারপতি ধ্রুবরাজ নন্দ, রমেশ ধাক্কালের যৌথ বেঞ্চ সিদ্ধান্ত নেয় যে লামিচানেকে জামিন দেওয়া হোক। উল্লেখ্য ৫ সেপ্টেম্বর ঘটে যাওয়া এই ঘটনার ফলে গ্রেফতার হতে হয় লামিচানেকে। লামিচানে ফেসবুকে পোস্ট করেও জানান পুলিশকে সম্পূর্ণ রকম সহযোগিতা করবেন। তবে জামিন পেলেও নিয়মিত হাজিরা দিতে হবে কোর্ট এবং থানায়। কোর্ট জানিয়েছে বিনা অনুমতিতে দেশের বাইরে যাওয়া যাবে না।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।