মাত্র ২৮ বছর বয়সেই জীবনাবসান হিমাচলের ক্রিকেটার সিদ্ধার্থ শর্মার

Advertisement

শুভব্রত মুখার্জি: যে দিনকে তাঁর রাজ্য হিমাচল প্রদেশ রঞ্জি ট্রফিতে এক অনবদ্য জয় তুলে নিল, ঠিক তাঁর একদিন আগেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন সিদ্ধার্থ শর্মা। হিমাচল প্রদেশের তরুণ পেসারের জীবনাবসান হল বৃহস্পতিবার। মাত্র ২৮ বছর বয়সে অকাল মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। বৃহস্পতিবার রাতেই মৃত্যু হয়েছে তাঁর। গুজরাটের ভদোদরা শহরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। গত কয়েকদিন ধরেই মৃত্যুর সঙ্গে লড়াই চালাচ্ছিলেন তিনি। ছিলেন ভেন্টিলেশনে। তবে শেষ রক্ষা হল না।

আরও পড়ুন… Ranji trophy: ঋষি ধাওয়ান, অঙ্কিত কালসির অনবদ্য শতরানে রুদ্ধশ্বাস ম্যাচে জয়ী হিমাচল প্রদেশ

উল্লেখ্য উনাতে জন্ম হওয়া এই পেসার চলতি রঞ্জি ট্রফির মরশুমেও খেলছিলেন। চলতি মরশুমে দুটি ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১২টি উইকেট। ২০২১-২২ সালে হিমাচল প্রদেশের যে দল বিজয় হাজারে ট্রফি জিতেছিল সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। সম্প্রতি বাংলার বিরুদ্ধে চলতি রঞ্জিতে তিনি এক ইনিংসে পাঁচ উইকেটও নিয়েছিলেন। গুজরাটে রঞ্জি ম্যাচ খেলতে দলের সঙ্গেই গিয়েছিলেন সিদ্ধার্থ শর্মা। সেখানেই ঘটে গেল এই অনাকাঙ্ক্ষিত ঘটনা। মাত্র ২৮ বছর বয়সেই মারা গেলেন তিনি। দলের সঙ্গে থাকাকালীন অসুস্থ বোধ করেন তিনি। তাঁকে সঙ্গে সঙ্গে ভর্তি করা হয় গুজরাটের হাসপাতালে।

আরও পড়ুন… IND vs NZ: টি20-তে পৃথ্বী, ওডিআইতে কিপার ভারত, ব্যক্তিগত কারণে নেই অক্ষর-রাহুল

সদ্য নির্বাচিত হওয়া হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং, সিদ্ধার্থের অকালমৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন তিনি। মুখ্যমন্ত্রীর অফিস থেকে একটি টুইট করে বলা হয়েছে , ‘সিদ্ধার্থের অকালমৃত্যুতে গভীরভাবে শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং। আমাদের রাজ্যের স্টার ফাস্ট বোলার হিমাচলের বিজয় হাজারে ট্রফি জয়ী দলের সদস্য ছিলেন। শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং।’ প্রসঙ্গত হিমাচলের হয়ে ১৩ টি লিস্ট-এ ম্যাচে খেলেছেন তিনি। যার মধ্যে রয়েছে ছটি প্রথম শ্রেণির ম্যাচ। একটি টি-২০ ম্যাচ। ২০১৭-১৮ মরশুমে ২০১৭’র নভেম্বর মাসে তাঁর অভিষেক হয়েছিল। রঞ্জিতে তিনি ইতিমধ্যেই ২৫টি উইকেটও নিয়েছিলেন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।