নন্দকুমারে বরফকলের অ্যামোনিয়ার ট্যাঙ্কে বিস্ফোরণ, মালিকের মৃত্যু

Advertisement

পূর্ব মেদিনীপুরের নন্দকুমারে বরফকলে ভয়াবহ বিস্ফোরণ। বিস্ফোরণে মৃত্যু হল বরফকলের মালিকের। বিস্ফোরণে আহত হয়েছেন বরফকলের ২ শ্রমিক।

শুক্রবার দুপুরে নন্দকুমারের বর্গদাগোদা গ্রামে প্রবল বিস্ফোরণের আওয়াজ পান স্থানীয়রা। ঝাঁঝাল গন্ধে ভরে যায় এলাকা। এর পর স্থানীয়রা দেখেন বিস্ফোরণে উড়ে গিয়েছে বরফ কারখানার ছাদ। পাশে পড়ে রয়েছে কারখানার মালিক চন্দন বর্মনের দেহ।

স্থানীয়রা জানিয়েছেন, গত ৬ – ৭ বছর ধরে বরফকলটি চালাচ্ছিলেন চন্দনবাবু। কিন্তু অ্যামোনিয়ার ট্যাঙ্কে সমস্যা দেখা দেওয়ায় গত ১ সপ্তাহ ধরে কারখানা বন্ধ ছিল। শুক্রবার ওই গ্যাস চেম্বার সারাইয়ের জন্য মিস্ত্রি ডেকে এনেছিলেন তিনি। সেই মিস্ত্রি কাজ করার সময়ই বিস্ফোরণ হয়। বিস্ফোরণে ঘটনাস্থলেই মারা যান চন্দন বর্মন। আহত হন মিস্ত্রি ও বরফকলের এক শ্রমিক।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় নন্দকুমার থানার পুলিশ। দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায় তারা। আহতদের তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, যে ভাবে অ্যামোনিয়ার ট্যাঙ্কে বিস্ফোরণ হয়েছে তাতে আরও বড় বিপদ হতে পারত। অ্যামোনিয়া গ্যাস ছড়িয়ে পড়ে আরও মানুষের প্রাণ যেতে পারত। তবে তেমন কিছু হয়নি।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।