কল আছে জল নেই, বাঁকুড়ায় ‘দিদির দূত’ হয়ে গিয়ে বিক্ষোভের মুখে সায়ন্তিকা

Advertisement

দিদির সুরক্ষা কবচ কর্মসূচি পালন করতে গ্রামে গিয়ে বিভিন্ন জায়গায় বিক্ষোভের মুখে পড়ছেন তৃণমূল নেতা – নেত্রীরা। বাদ যাচ্ছেন না সাংসদ থেকে বিধায়ক। শুক্রবার বাঁকুড়ার জুনবেদিয়ায় বিক্ষোভের মুখে পড়লেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। পানীয় জলের সমস্যার কথা জানিয়ে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখালেন গ্রামের মহিলারা। সঙ্গে অভিযোগ জানালেন প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়েও।

শুক্রবার বাঁকুড়া ২ নম্বর ব্লকের জুনবেদিয়া গ্রামে স্থানীয়দের সঙ্গে কথা বলতে যান সায়ন্তিকা। সঙ্গে ছিলেন তালডাংরার বিধায়ক অরূপ চক্রবর্তী। সেখানেই স্থানীয়রা তাঁকে জানান, ঘরে ঘরে পানীয় জল প্রকল্পের কলে গত ১ বছর ধরে জল আসে না। ফলে জল সমস্যা যে তিমিরে ছিল রয়েছে সেই তিমিরেই। ততক্ষণ সায়ন্তিকার সঙ্গে থাকা তৃণমূল কর্মীরা স্লোগান দিচ্ছিলেন ‘ঘরে ঘরে পানীয় জল পৌঁছে দিল কে? তৃণমূল সরকার আবার কে?’ স্থানীয়দের মুখে জল না আসার কথা জেনে সেই স্লোগান বন্ধ হয়ে যায়। ড্যামেজ কন্ট্রোলে কারিগরি সমস্যার দিকে আঙুল তুলতে থাকেন সায়ন্তিকা। এমনকী আবাস যোজনায় প্রকৃত প্রাপকরা ঘর না পাওয়ার জন্য কেন্দ্রকে দায়ী করেন তিনি। বলেন, কেন্দ্র পোর্টাল বন্ধ করে দেওয়ায় প্রকৃত প্রাপকদের ঘর দেওয়া যায়নি।

জবাবে বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা বলেন, তৃণমূল মিথ্যে কথা ছাড়া সত্যি কথা বলে না। মানুষ এটা বুঝে গেছে। তাই যেখানে যাচ্ছে সেখানে বিক্ষোভ হচ্ছে। ওরা আর মানুষকে বোকা বানিয়ে রাখতে পারবে না। ওদের দলের আরও নেতাদের মানুষ ঘেরাও করবে, বিক্ষোভ দেখাবে।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।