Supreme Court: পিছিয়ে গেল ইডির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিষেক-রুজিরার মামলার শুনানি

Advertisement

সুপ্রিম কোর্টে আবারও পিছিয়ে গেল ইডির বিরুদ্ধে অভিষেক ও রুজিরা বন্দ্যোপাধ্যায়ের করা মামলার শুনানি। শুক্রবার এই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও শীর্ষ আদালতের ওয়েব সাইট বলছে সেই সম্ভাবনা নেই।

তবে কবে হবে মামলার শুনানি? ওয়েবসাইটে বলা হয়েছে আগামী ৩১ জানুয়ারি শুনানির তালিকায় মামলা থাকতে পারে। ওই দিন বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি বেলা এম ত্রিবেদীর ডিভিশন বেঞ্চে মামলার শুনানি হতে পারে। তবে কোনও পক্ষের আইনজীবী যদি শুনানির দিন বদলের জন্য আবেদন করেন তবে আদালত শুনানির দিন এগিয়ে বা পিছিয়ে দিতে পারেন।

গত বছর ডিসেম্বর মাসে এই মামলার শুনানির দিন ছিল। শীর্ষ আদালতের তরফে ১৩ ডিসেম্বর সম্ভাব্য শুনানির দিন হিসাবে ধার্য্য করা হয়। কিন্তু তা পিছিয়ে যায়। এ বার ফের শুনানির দিন পিছিয়ে গেল।

কয়লা পাচার মামলায় ইডির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যান অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরা। গত সেপ্টেম্বর মাসে রক্ষা কবচ দিয়ে সুপ্রিমকোর্ট জানায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। তাঁর চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার ক্ষেত্রেও কোনও বাধা নেই বলেই জানিয়ে দেয় শীর্ষ আদালত। এই নির্দেশের পর অভিষেক আমেরিকা গিয়ে চোখের চিকিৎসাও করিয়ে আসেন। এই রক্ষা কবচ তুলে নেওয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিল ইডি। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় আদালত।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।