IND vs SL: এত উইকেট নিও না কুলদীপ, বাদ পড়ে যাবে, রোহিতকে কটাক্ষ প্রাক্তনীর – IND vs SL: Kuldeep don’t pick so many wickets, u being dropped for the next match are really high

Advertisement

জাতীয় দলের জার্সিতে কুলদীপ যাদব যখনই বল হাতে সুযোগ পাচ্ছেন, তখনই নিজেকে প্রমাণ করছেন। বৃহস্পতিবার ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচেও দুরন্ত ছন্দে ছিলেন। লঙ্কার ব্যাটিংয়ের তিন স্তম্ভকে এ দিন ফেরান কুলদীপ।

দ্বিতীয় উইকেটে নুওয়ানিদু ফার্নান্দো এবং কুশল মেন্ডিস ৭৩ রানের পার্টনারশিপ করে ভিত মজবুত করে দিয়েছিলেন। সেই জুটিকে ভাঙেন কুলদীপই। ফেরান কুশলকে। সেই সঙ্গে চরিথ আসালঙ্কা, দাসুন শানাকাকেও আউট করে লঙ্কার ব্যাটিং অর্ডারের কোমর ভেঙে দেন কুলদীপ। এর পরেও কী তাঁর ভারতীয় দলে জায়গা পাকা হবে?

আরও পড়ুন: ছক্কা হাঁকিয়ে পরের ডবল সেঞ্চুরিটা করতে চাই- টিম ম্যানেজমেন্টকে বার্তা ইশানের?

এ দিনের ম্যাচ ধরলে শেষ ৬ ওডিআই ম্যাচে কুলদীপের পারফরম্যান্স বেশ ধারাবাহিক। একদিনের আন্তর্জাতিকে শেষ ৬ ম্যাচে ১২ উইকেট নিয়েছেন কুলদীপ। তার পরেও তিনি ব্রাত্যের তালিকায়। ১০ ডিসেম্বর বাংলাদেশের শেষ বিরুদ্ধে ওডিআই ম্যাচ খেলেছেন। এর পর বাংলাদেশের বিরুদ্ধেই টেস্টে চোখে তাক লাগিয়ে দেওয়া পারফরম্যান্স। প্রথম ইনিংসে ৪০ রানে ৫ উইকেট নেওয়ার পর, দ্বিতীয় ইনিংসে নিয়েছিলেন ৭৩ রানে ৩ উইকেট। এমন পারফরম্যান্সের পরেও কুলদীপ ব্রাত্যের তালিকায়।

আর এই কারণেই রোহিত শর্মা এবং ভারতীয় টিম ম্যানেজমেন্টকে খোঁচা দিয়ে ভারতের প্রাক্তনী ডোডা গণেশ বলেছেন, ‘কুলদীপ অনেক হয়েছে। ৩ উইকেট ইতিমধ্যে নিয়ে ফেলেছো। পরের ম্যাচ বাদ পড়ার সম্ভাবনা কিন্তু খুব বেশি।’

শুধু ভারতের প্রাক্তনী নন, ভালো পারফরম্যান্স করার পরেও কুলদীপকে ব্রাত্য করে রাখার জন্য গর্জে উঠেছে নেটপাড়াও। কটাক্ষের সুরেই নেটিজেনরা আক্রমণ করেছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। সকলেই দাবি করেছেন, ভালো খেললেও, যুজবেন্দ্র চাহাল ফিট হলেই বাদ পড়তে হবে তাঁকে।

২০১৭ সালের ২১ সেপ্টেম্বর শেষ বার ইডেন গার্ডেন্সে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ম্যাচ খেলেছিল টিম ইন্ডিয়া। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে সেই ম্যাচে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন কুলদীপ। সেই ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন তিনি। ম্যাচটি ৫০ রানে জিতেছিল ভারত।

আরও পড়ুন: তালিবানি অত্যাচারের প্রতিবাদ, আফগানিস্তানের সঙ্গে সিরিজ বাতিল করল অস্ট্রেলিয়া

ছয় বছর পর ফের ইডেনে একদিনের ম্যাচ অনুষ্ঠিত হল। এ বার প্রতিপক্ষ শ্রীলঙ্কা। যুজবেন্দ্র চাহাল চোট পেয়েছিলেন বলে এ বার সুযোগ পেয়েছিলেন কুলদীপ। এ বার হ্যাটট্রিক করতে না পারলেও, তিনি অসাধারণ পারফরম্যান্স করেন। ১০ ওভার বল করে ৫১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন কুলদীপ। তাঁর স্পিন ম্যাজিকেই শ্রীলঙ্কা খেই হারিয়ে ২১৫ অলআউট হয়ে যায়।

কুলদীপ ছাড়াও ৩ উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ। ২ উইকেট নিয়েছেন উমরান মালিক। ১ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।