Fire at Saltlake: ভোরে সল্টলেকের এফডি ব্লকে ঝুপড়ি মার্কেটে ভয়াবহ আগুন, আহত ১ দোকানদার

Advertisement

বৃহস্পতিবার কাকভোরে ভয়াবহ অগ্নিকাণ্ড সল্টলেকে এফডি ব্লকের ঝুপড়ি মার্কেটে। আগুনে বেশ কয়েকটি ঝুপড়ি দোকান পুড়ে ভস্মিভূত। ঘটনাস্থলে প্রথমে চারটি ইঞ্জিন আগুন নেভানোর জন্য আসে। কিন্তু আগুনের তীব্রতা বাড়ায় আরও আটটি ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজ করছে। ঘটনায় একজন আহত হয়েছেন। প্রায় ৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন ভোর পাঁচটা নাগাদ ওই ঝুপড়ি মার্কেটে আগুন ধরতে দেখা যায়। দ্রুত পাশের দোকানে আগুন ছড়িয়ে পড়ে। আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। তবে প্রাথমিক ভাবে দমকল কর্মীরা অনুমান করছেন, শর্ট সার্কিট থেকে আগুন লাগে। 

আগুন নেভাতে গিয়ে স্থানীয় এক দোকানদার আহত হয়েছেন। তার নাম ভোলানাথ পাইক। সিলিন্ডার ফেটে আগুন তিনি আহত হন। ভোলানাথকে স্থানীয় বিধাননগর মহাকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন দমকল মন্ত্রী সুজিত বসু। তিনি দাঁড়িয়ে আগুন নেভানোর কাজে তদারকি করেন। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন,’ হঠাৎ সকালে তাঁরা একটি ফুলের দোকানে আগুন বেরোতে দেখেন। শীতের উত্তরে হাওয়ার কারণে আগুন দ্রুত পাশের দোকানে ছড়িয়ে পড়ে।’

দলকল সূত্রে খবর, আগুনে প্রায় শতাধিক দোকান পুড়ে গিয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দোকানগুলিতে দাহ্য পদার্থ থাকা দ্রুত আগুন ছড়িয়ে পড়েছে। আগুননে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায়নি। তবে ওই মার্কেটের এক দোকানদার বলেন,’আমার দোকানে প্রায় ৭-৮ লক্ষ টাকার সামগ্রী মজুত ছিল। সকালে শুনি দোকানে আগুন ধরে গিয়েছে । কী করে আগুন লাগল তা বুঝতে পারছি না।’ কী ভাবে আগুন লাগল তার তদন্ত শুরু করেছে দমকল। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।