Cricket Australia announce 18 man squad for India tour

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে যাবে মহারণ। শুরু হয়ে যাবে বহু প্রতীক্ষিত বর্ডার-গাভাসকর ট্রফি (Border Gavaskar Trophy 2023)। ভারত ও অস্ট্রেলিয়ার (IND vs AUS) মধ্যে চার ম্যাচের সেই মারকাটারি টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ১৮ জনের দল ঘোষণা করে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। প্যাট কামিন্সের (Pat Cummins)অধিনায়কত্ব করলেও, সহ-অধিনায়ক হয়েছেন স্টিভ স্মিথ (Steve Smith)। চোটের জন্য নাগপুরের প্রথম টেস্টে খেলবেন না অভিজ্ঞ বাঁহাতি জোরে বোলার মিচেল স্টার্ক (Mitchell Starc)। মোট চার জন স্পিনার এবং ছ’জন জোরে বোলার নিয়ে ভারতের বিরুদ্ধে খেলতে আসছে অজিবাহিনী। 

দলে নেওয়া হয়েছে তরুণ স্পিনার টড মারফিকে। পাশাপাশি বিকল্প পেসার হিসাবে রেখে দেওয়া হয়েছে ল্যান্স মরিসকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে একটিও উইকেট না পাওয়া অ্যাশটন আগারও নিজের জায়গা ধরে রেখেছেন। অস্ট্রেলিয়ার নির্বাচক প্রধান জর্জ বেইলি বলেছেন, ‘সিডনিতে প্রত্যাবর্তনের পর থেকে দারুণ বল করছে আগার। ভারতীয় পরিবেশে ওর বাঁহাতি স্পিন বোলিং অনেক সাহায্য করবে।’ অ্যাডাম জাম্পাকে টেস্ট দলে সুযোগ দেওয়া হয়নি। তাঁর জায়গায় দলে এসেছেন টড মারফি। পেস বিভাগের দায়িত্বে থাকবেন জশ হ্যাজেলউড, প্যাট কামিন্স, স্কট বোলান্ড, লান্স মরিস। স্পিন বিভাগে ন্যাথন লিঁওর সঙ্গে থাকবেন মিচেল সোয়েপসনও রয়েছেন। 

আরও পড়ুন: Virat Kohli, IND vs SL: দুই বছর আগে কেন খেই হারিয়েছিলেন? কেমন ছিল মনের অবস্থা? মুখ খুললেন ফর্মে ফেরা বিরাট

আরও পড়ুন: PELE, IND vs SL: বাইশ গজের যুদ্ধে পেলে-কে স্মরণ! কীভাবে অভিনব উদ্যোগ নিচ্ছে সিএবি?

১৮ জনের অস্ট্রেলিয়া দল: 

প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), অ্যাস্টন আগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, পিটার হ্যান্ডসকম্ব, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, উসমান খোয়াজা, মার্নাস লাবুশেন, ন্যাথন লিঁও, লান্স মরিস, টড মুরফি, ম্যাট রেনশো, মিচেল স্টার্ক, মিচেল সুইপসন এবং ডেভিড ওয়ার্নার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।