Bank employee ₹4 cr fraud: ডিপোজিটের নামে গ্রাহকদের ৪ কোটি টাকা হাপিশ ICICI ব্যাঙ্ককর্মীর, তারপর….

Advertisement

মিউচুয়াল ফান্ডের নামে টাকা তুলতেন। তারপর তা নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করতেন। সেভাবেই প্রায় চার কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আইসিআইসিআই ব্যাঙ্কের এক কর্মীর বিরুদ্ধে মামলা রুজু করল পুলিশ। ঘটনাটি হিমাচল প্রদেশের শিমলার।

সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, আইসিআইসিআই ব্যাঙ্কের নিউ শিমলা শাখার ওই কর্মী অরিবন্দ কুমারের বিরুদ্ধে ইতিমধ্য়ে অভিযোগ দায়ের করেছেন ব্র্যাঞ্চ ম্যানেজার। পুলিশে দায়ের করা অভিযোগপত্রে আইসিআইসিআই ব্যাঙ্কের নিউ শিমলা শাখার ম্যানেজার দাবি করেছেন, মিউচুয়াল ফান্ড করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহকদের থেকে টাকা জোগাড় করতেন অরবিন্দ। কিন্তু সেই টাকা দিয়ে মিউচুয়াল ফান্ড করতেন না। বরং নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ফেলে দিতেন।

আরও পড়ুন: প্রেমিকের জন্মদিন পালনের জন্য বাড়ি থেকে গয়নাচুরি তরুণীর, তারপরই আসল ধমাকা…

পুলিশ জানিয়েছে, ব্যাঙ্কের গঠিত একটি কমিটির তদন্তে অরবিন্দের পুরো কীর্তি সামনে আসে। ব্যাঙ্কের নামে গ্রাহকদের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ব্যাঙ্কের কর্মী অরবিন্দ ৩ কোটি ৮৯ লাখ ৮৯ হাজার ৫৮২ টাকা হাতিয়ে নিয়েছেন বলে ধরা পড়ে। তারপরই পুলিশে ওই ব্যাঙ্কর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন: Money stole from bank accounts without OTP: ফোনে আসেনি OTP! গুজরাটে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও লাখ-লাখ টাকা – রিপোর্ট

কার কার থেকে টাকা হাতিয়েছিলেন অরিবন্দ, কবে কবে টাকা হাতানো হয়েছিল, সেই সংক্রান্ত তথ্য খতিয়ে দেখা হচ্ছে বলে সূত্রের খবর। পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, পুলিশ জানিয়েছে যে বিনিয়োগ সংক্রান্ত তথ্য মেলেনি। আপাতত অরবিন্দের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪০৬ ধারা (ফৌজদারি বিশ্বাসভঙ্গ) এবং ৪২০ ধারায় (জালিয়াতি) মামলা রুজু করে তদন্ত চালানো হচ্ছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।