Darjeeling Municipality: ফের হাইকোর্টে ধাক্কা হামরোর, চেয়ারম্যান অপসারণে কোনও ত্রুটি নেই, জানাল আদালত

Advertisement

হাইকোর্টে ফের ধাক্কা খেল হামরো পার্টি। কলকাতাই হাইকোর্টের একক বেঞ্চের রায়কে বহাল রাখল ডিভিশন বেঞ্চ। দার্জিলিং পুরসভায় অজয় এডওয়ার্ডের হামরো পার্টির বিরুদ্ধে আনা অনস্থা ও অপসারণ প্রক্রিয়ায় কোনও ত্রুটি নেই বলে জানিয়ে দিল আদালত।

পুরসভার ৩২টি আসনের মধ্যে ১৮টি পেয়ে বোর্ড গঠন করেছিল হামরো পার্টি। চেয়ারম্যান হয়েছিলেন রীতেশ প্যাটেল। কিন্তু ৬ জন কাউন্সিলর ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চায় (বিজিপিএম) যোগ দেওয়ায় সংখ্যাগিষ্ঠতা হারায় হামরো।

দার্জিলিং পুরসভায় হামরো পার্টি সংখ্যাগরিষ্ঠতা হারাতেই চেয়ারম্যান রীতেশ প্যাটেলের অপসারণ ও অনাস্থা প্রস্তাব আনার প্রক্রিয়া শুরু করে বিজিপিএম। তাদের দাবি, তৃণমূল কাউন্সিলররা নিঃশর্ত সমর্থন করেছে তাদের। সেই মতো অনস্থার প্রস্তাবে নির্দেশিকা জারি হয়।

এর বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে মামলা দায়ের করেন চেয়ারম্যান রীতেশ পোর্টেল ও ভাইস চেয়ারম্যান ইয়াংজি শেরপা। একক বেঞ্চের বিচারপতি জানিয়ে দেন আইন মেনেই চেয়ারম্যানের অপসারণের প্রক্রিয়া শুরু করা হয়েছিল। একক বেঞ্চের রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে যায় হামরো। কিন্তু সেখানেও আদালত একক বেঞ্চের রায়ই বহাল রাখেন।

এই মামলায় সরকারি আইনজীবী বিক্রমাদিত্য ঘোষ বলেন, ‘আদালত জানিয়েছে যথাযথ প্রক্রিয়া মেনে চেয়ারম্যান অপসারণের নির্দেশিকা জারি করা হয়েছিল। একক বেঞ্চের রায়ে কোনও ক্রটি নেই।’

এই রায় নিয়ে জিটিএমের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক তথা বিজিপিএমের সভাপতি অনিত থাপার বলেন,’আমরা যা করেছি আইন মেনেই করেছি। অজয় এডওয়ার্ডরা না মানলে কী করার আছে।’ তবে হামরোর সভাপতি অজয় ওডওয়ার্ড জানিয়েছেন তাঁরা শীর্ষ আদালতে যাবেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।