পৃথ্বী শ-এর জন্য এল জয় শাহের বিশেষ বার্তা, অস্ট্রেলিয়া সফরে কি তাহলে সুযোগ আসছে?

Advertisement

নিজের বিস্ফোরক ব্যাটিংয়ের ভিত্তিতে একটা সময়ে ভারতীয় ক্রিকেট দলে জায়গা করে নিয়েছিলেন পৃথ্বী শ। ভারতের এই ওপেনার বুধবার (১১ জানুয়ারি) রঞ্জি ট্রফিতে রেকর্ড ট্রিপল সেঞ্চুরি করেছিলেন। অসমের বিরুদ্ধে ২৩ বছর বয়সী মুম্বইয়ের পৃথ্বী শ ৩৭৯ রানের ইনিংস খেলেন। এই ইনিংস দেখে সকলেই তাঁর প্রশংসা করছেন। তবে এর মাঝেই সবচেয়ে বিশেষ বার্তা এসেছে বিসিসিআই সেক্রেটারি জয় শাহের কাছ থেকে।

আরও পড়ুন… বিরাট ইনিংস আসছে, আগেই অনুমান করেছিলেন লারা! ভাইরাল তাঁর বার্তা

খুব অল্প বয়সেই টিম ইন্ডিয়াতে জায়গা করে নেওয়া পৃথ্বী ডেবিউ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করে ইতিহাস তৈরি করেছিলেন। ইনজুরির কারণে অস্ট্রেলিয়া সফর থেকে ছিটকে যাওয়া এই খেলোয়াড়কে এর পরে দলের বাইরে থাকতে হয়েছিল এবং এখন তিনি টিম ইন্ডিয়াতে প্রত্যাবর্তনের জন্য প্রাণপণ চেষ্টা করছেন। রঞ্জি ট্রফিতে, পৃথ্বী মঙ্গলবার শুরু হওয়া ম্যাচে অসমের বোলারদের কাছে তার দক্ষতা দেখিয়েছিলেন। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর করেছেন মুম্বইয়ের এই ব্যাটার।

আরও পড়ুন… U19 T20 WC- প্রস্তুতি ম্যাচে লজ্জার হার শেফালিদের, তিন রানে জিতল বাংলাদেশ

৩৭৯ রানের অনবদ্য ইনিংস খেলার পর চারদিক থেকে প্রশংসিত হচ্ছেন পৃথ্বী শ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে ইনিংসের প্রশংসা করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি নিজের সোশ্যাল মিডিয়াতে লিখেছেন, ‘রেকর্ড বইয়ে আরও একবার জায়গা করে নিয়েছেন, কী অসাধারণ ইনিংস খেলেছেন। রঞ্জি ট্রফির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করার জন্য পৃথ্বী শ-কে অভিনন্দন। আপনার অনেক প্রতিভা আছে এবং আমরা সকলেই আপনাকে নিয়ে গর্বিত।’

অসমের বিরুদ্ধে, পৃথ্বী ৩৮৩ বলের মুখোমুখি হয়ে ৩৭৯ রান করেন। এই ইনিংসে তিনি ৪৯টি চার এবং চারটি ছক্কায় মেরেছিলেন। ১০৭ বলে সেঞ্চুরি পূর্ণ করা পৃথ্বী ২৩৫ বল খেলে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। ট্রিপল সেঞ্চুরি পূরণ করতে তিনি ৩২৬ বলের মোকাবেলা করেছিলেন। রঞ্জির ইতিহাসে ব্যক্তিগত স্কোরের রেকর্ড বিবি নিম্বালকরের নামে রয়েছে। তিনি মহারাষ্ট্র থেকে ১৯৪৮ সালে, এই অদম্য ৪৪৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।

ফেব্রুয়ারিতে ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া। ভারত সফরে অস্ট্রেলিয়া দলকে ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যে টেস্ট সিরিজ খেলতে হবে। ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে প্রথম টেস্ট ম্যাচ খেলতে শুরু করবে টিম ইন্ডিয়া। ৯ মার্চ থেকে আমদাবাদে হবে শেষ টেস্ট। টেস্ট দল নির্বাচনের জন্য রঞ্জির সব খেলোয়াড়ই তাদের ইনিংস দিয়ে নির্বাচকদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন। পৃথ্বীকে উপেক্ষা করাটা যে সহজ হবে না সেটা বেশ বোঝা যাচ্ছে। এদিনের জয় শাহের বার্তা কি তারই কোনও সংকেত দিল।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।