‘এই পঞ্চবিংশতি বেতাল নয়’, ফসিলসের অনুষ্ঠানে ভিড়ে মিশে গেলেন সৃজিত, তার পর?

Advertisement

#কলকাতা: ২৫ বছরে পা রাখল ‘ফসিলস’। অনুরাগীদের ভিড়ে, গানে-ছন্দে এই বিশেষ দিনটি উদযাপন করেছেন রূপম ইসলাম এবং তাঁর সঙ্গীরা। সোমবার কলকাতার অর্কিড গার্ডেন্সে ব্যান্ডটির অনুষ্ঠান ছিল। যেটির নাম দেওয়া হয় পঞ্চবিংশতি।

নস্টালজিয়া ছুঁয়ে দেখতে অর্কিড গার্ডেন্সে ভিড় জমিয়েছিলেন ‘ফসিলস’ প্রেমীরা। সেই তালিকায় ছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ও। রূপমদের গান শুনতে শ্রোতাদের স্রোতে ভেসেছিলেন পরিচালক। অনুষ্ঠান শুরু হল। আবেগে ভাসলেন অনুরাগীরা। চেনা সব গানের সুর ভেসে উঠল শহরের হাওয়ায়। রূপম যখন হাসনুহানার সুর ধরলেন, তখনই সেই মুহূর্তকে লেন্সবন্দি করলেন সৃজিত। সেই ভিডিও অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়ে লিখলেন, ‘এই পঞ্চবিংশতি বেতাল নয়। তালের, সুরের, প্রেমের, প্রতিবাদের।’ এই লেখার সঙ্গে তিনি জুড়ে দিলেন ‘#ফসিলস২৫’।

অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সৃজিতকে ধন্যবাদ জানিয়েছেন রূপমের স্ত্রী রূপসা দাশগুপ্ত। পরিচালকের পোস্টে তিনি লিখেছেন, ‘আপনি এসেছেন। খুব খুশি হয়েছি।’

আরও পড়ুন: গেরুয়া বহু নায়িকার পছন্দের রং ছিল, পাঠান তরজায় আশা! বোর্ডের অনুমোদন পেয়েও গানে কাঁচি চালানো হবে?আরও পড়ুন: বেশরম রং-এর ঘোর বাস্তবেও? দীপিকা জন্মদিন কাটালেন হলুদ বিকিনিতে, কটাক্ষ নায়িকাকে!

বিগত কয়েক দশক ধরে শ্রোতাদের বহু গান উপহার দিয়েছে ‘ফসিলস’। প্রসঙ্গত, সৃজিতের সঙ্গে একাধিক ছবিতে কাজ করেছেন রূপম। পরিচালকের হাতেখড়িতেও তাঁর সঙ্গী ছিলেন গায়ক। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘অটোগ্রাফ’-এ গান গেয়েছিলেন রূপম।

Published by:Sanchari Kar

First published:

Tags: Fossils, Srijit Mukherji

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।