Pak vs NZ: অভিষেকেই চমক পাক স্পিনারের, উসমান মিরের বলে আউট হয়ে অবাক কেন উইলিয়ামসন

Advertisement

পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ সোমবার অনুষ্ঠিত হচ্ছে। করাচির স্টেডিয়ামে এই ম্যাচের আয়োজন করা হচ্ছে। এই ম্যাচে টস জিতে পাকিস্তান প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় এবং অর্ধেক ইনিংস শেষে নিউজিল্যান্ড ৩ উইকেট হারিয়ে ফেলেছিল। পাকিস্তানের হয়ে অভিষেক হওয়া উসামা মির আসার সঙ্গে সঙ্গেই মাঠে দারুণ পারফরমেন্স করেন এবং কেন উইলিয়ামসনকে দুর্দান্ত বল করে বোল্ড করেন।

আরও পড়ুন… কেন শেষ মুহূর্তে জসপ্রীত বুমরাহকে সরিয়ে নেওয়া হল? আসল কারণ জানালেন রোহিত শর্মা

প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড শুরুতেই ডেভন কনওয়ে এবং ফিন অ্যালেনের উইকেট হারায়, এরপর কেন উইলিয়ামসন ইনিংস সামলাতে চেয়েছিলেন। কিন্তু ১৫তম ওভারে বল করতে আসা পাকিস্তানের তরুণ বোলার উসামা মির এসেই আলোড়ন সৃষ্টি করেন এবং ওভারের দ্বিতীয় বলটি দুর্দান্তভাবে স্পিন করান। এই বলটি স্টাম্পের বাইরে পিচ করা হয়েছিল তারপর এটি হাওয়ায় ঘুরিয়ে নিয়ে বাউন্স দিয়ে স্টাম্পে আঘাত করেছিল। অধিনায়ক কেন উইলিয়ামসন এই বলটা দেখে অবাক হয়েছিলেন এবং পিচের দিকে দুই সেকেন্ড দাঁড়িয়ে দেখছিলেন। তিনি হয়তো বলটাকে বোঝার চেষ্টা করছিলেন। সেই সঙ্গে এই উইকেট দেখে খুশির ঢেউ বয়ে যায় পাকিস্তানের শিবিরে।

আরও পড়ুন… BCCI Apex Council Meeting: জার্সি স্পনসর চুক্তি থেকে বেরিয়ে যেতে চায় বাইজুস, স্টার চায় ১৩০ কোটির ছাড়

নির্ধারিত ৫০ ওভারে নিউজিল্যান্ড দল স্কোর বোর্ডে তোলে ২৫৫/৯ রান। ল্যাথাম ৫২ বলে ৪২ রানের ইনিংস খেলেন। মিচেল করেন ৫৫ বলে ৩৬ রান। কেন উইলিয়ামসন ৩৯ বলে ২৬ রান করে আউট হন। ব্র্যাকওয়েল ৪২ বলে ৪৩ রান করেন। ব্যাট করতে নেমে ২৫৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২২.৫ ওভারে ১০৮ রানের মধ্যে ২ উইকেট হারিয়েছিল পাকিস্তান। ১০ ওভার বল করে ৪২ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন।

নিউজিল্যান্ড (প্লেয়িং একাদশ): ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ল্যাথাম (উইকেটরক্ষক), ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মাইকেল ব্রেসওয়েল, মিচেল স্যান্টনার, হেনরি শিপলি, টিম সাউদি, লকি ফার্গুসন

পাকিস্তান (প্লেয়িং একাদশ): ফখর জামান, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), হ্যারিস সোহেল, আগা সলমন, মহম্মদ নওয়াজ, উসমা মির, মহম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, হ্যারিস রউফ

এ বছর ভারতে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ায় উপমহাদেশে নিজেদের দলকে পরীক্ষা করার সুবর্ণ সুযোগ নিউজিল্যান্ডের সামনে। একই সঙ্গে নিজেদের সঠিক কম্বিনেশন খুঁজে বের করার চেষ্টা করবে পাকিস্তান দল। এই দুই দলের মধ্যে সিরিজের সমস্ত ম্যাচ শুধুমাত্র করাচিতে অনুষ্ঠিত হবে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।