Mohammad Manik: মাল নদীতে ঝাঁপিয়ে অনেকের প্রাণ বাঁচানো মানিক এবার ঘর ফেরালেন আবাস যোজনার

Advertisement

দশমীর দিন জলপাইগুড়ির মাল নদীতে হড়পা বানে ভেসে যাওয়া একাধিক মানুষের প্রাণ বাঁচিয়ে ছিলেন এলাকার যুবক মানিক মহম্মদ। তাঁর সেই সাহসিকতার তিনি উঠে এসেছিলেন সংবাদ শিরোনামে। এবার আরও একবার তাঁর এল সংবাদে। আবাস যোজনায় নাম থাকা সত্ত্বেও সেচ্ছ্বাস ঘর ফিরিয়ে দিলেন মানিক।

মঙ্গলবার মালের বিডিও অফিসে গিয়ে আবাস যোজনার তালিকা থেকে নিজের নাম বাদ দেওয়ার আবেদন জমা দিয়ে আসেন ওই যুবক। ঘর পাওয়ার যোগ্যতা থাকা সত্ত্বেও কেন তিনি ঘর ফেরালেন? এর উত্তরে মহম্মদ মানিক বলেন,’আমার থাকবার মতো ঘর আছে। আমার ঘরের দরকার নেই, তাই ফিরিয়ে দিলাম।’ তাঁর এই ভূমিকায় প্রশংসায় পঞ্চমুখ মালের বিডিও। যেখানে দোতলা-তিনতলা পাকা বাড়ি থাকলেও আবাস যোজনায় নাম রয়েছে, সেখানে যোগ্যতা থাকা সত্ত্বেও তিনি ঘর নেননি। এই ঘটনার ফের একবার চর্চায় জলপাইগুলির মালের এই যুবক।

দশমীর দিন মালবাজারে হড়পা বানে তলিয়ে যাওয়া বেশ কয়েকজন মানুষকে বাঁচান। সাহসিকতার জন্য মানিকের হাতে পুরস্কার ও শংসাপত্র তুলে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারের পক্ষ থেকে তাঁকে সিভিক ভেলন্টিয়ারের কাজে যোগ দেওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়। যদিও সেই প্রস্তাব ফিরিয়ে দেন মানিক মহম্মদ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।