৯০ মিনিটের যুদ্ধে ফের মহারণ! কীভাবে মেসি-রোনাল্ডোর ডুয়েল দেখা যেতে পারে?। Cristiano Ronaldo could face Lionel Messi for first game in Saudi Arabia

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির (Lionel Messi) বিরুদ্ধে ফের একবার মাঠে নামতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। আর সেই মেগা ম্যাচ দিয়েই সৌদি আরবের (Saudi Arabia) নিজের নতুন ফুটবল ইনিংস শুরু করবেন পর্তুগালের (Portugal) মহাতারকা।’এলএম টেন’ (LM 10) ও ‘সিআর সেভেন’-এর (CR 7) মধ্যে সেই ডুয়েল দেখার অপেক্ষায় রয়েছে ফুটবল দুনিয়া। বিশ্ব ফুটবলের দুই মহাতারকা যে ফের একে অপরের বিরুদ্ধে নামতে চলেছেন, সেই বিষয়ে সিলমোহর দিয়েছেন আল নাসেরের কোচ রুডি গার্সিয়া (Rudi Garcia)। তবে রোনাল্ডো আল নাসেরের হয়ে নয়, বরং সৌদি আরবের দু’টি ক্লাবের মিলিত দলের বিরুদ্ধে খেলতে নামবেন নেইমার (Neymar Jr)-কিলিয়ান এমবাপেরা (Kylian Mbappe)। সৌদি আরবের দলের হয়েই রোনাল্ডো খেলবেন।

জানুয়ারিতে সৌদি আরবের মাটিতে একটি প্রীতি ম্যাচ খেলবে ফরাসি জায়ান্ট প্যারিস সঁ জরমঁ-এর (Paris Saint Germain)। জানুয়ারির তৃতীয় সপ্তাহে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই ম্যাচে পিএসজির (PSG) প্রতিপক্ষ হবে আল হিলাল (Al Hilal SFC) এবং আল নাসের ক্লাবের (Al Nassar) যৌথ একাদশ। অর্থাৎ এই দুটি ক্লাবের সেরা ফুটবলারদের নিয়ে দল গড়া হবে। তাই মেসি-নেইমার-এমবাপেদের বিরুদ্ধে রোনাল্ডোকে খেলতে দেখা যাবে। 

আল নাসরের কোচ রুডি গার্সিয়া এই প্রসঙ্গে বলেছেন, ‘আল নাসরের জার্সিতে রোনাল্ডোর অভিষেক হচ্ছে না। পিএসজি-র বিরুদ্ধে প্রীতি ম‌্যাচেই নামবে রোনাল্ডো। সেটাই হবে সৌদি আরবে রোনাল্ডোর প্রথম ম্যাচ। তবে প্রীতি ম্যাচ নিয়ে বেশ অসন্তুষ্টই আল নাসের কোচ। তিনি বলেছেন, ‘এই ম্যাচটা অন্য কোনও সময় আয়োজন করা যেতে পারত। অবশ্যই প্যারিসের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে খেলার সুযোগ থাকবে। কিন্তু তিনদিনের মধ্যেই একটি ট্রফি জয়ের লড়াইয়ে নামতে হবে আমাদের।’  

আরও পড়ুন: Hugo Lloris: মেসির আর্জেন্টিনার কাছে হেরে বিদায় নিলেন বিশ্বকাপজয়ী হুগো লরিস

আরও পড়ুন: Real Madrid: ৪৪৩৫ ম্যাচ পর ঘটল এমনটা! ১২০ বছরের কোন ইতিহাস ভাঙল রিয়াল?

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে রেকর্ড অঙ্কে সকলকে অবাক করেই সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন সিআর সেভেন। সঙ্গে স্থির করে ফেলেছেন নিজের লক্ষ্যও। সেটা হল, এশিয়ায় নিজের সাফল্যের সাম্রাজ্য বিস্তার। তবে আল নাসেরের হয়ে এখনও মাঠে নামা হয়নি ৩৭ বছরের পর্তুগিজ তারকার। ২২ জানুয়ারি ইত্তিফাকের বিরুদ্ধে আল নাসেরের জার্সিতে অভিষেক হওয়ার কথা রোনাল্ডোর। ততদিন পর্যন্ত আর অপেক্ষা করতে হবে না সিআর অনুরাগীদের।

১৯ জানুয়ারি রিয়াধে খেলতে আসছে পিএসজি। সৌদির দুই প্রধান ক্লাব আল হিলাল এবং আল নাসেরের মিলিত দলের বিরুদ্ধে ম্যাচটি খেলবেন মেসি, এমবাপেরা। এই প্রীতি ম্যাচের দলে রোনাল্ডো থাকবেন কিনা, তা নিয়ে প্রশ্ন ছিলই ভক্তদের মনে। তবে জল্পনার অবসান ঘটিয়েছেন রোনাল্ডোর নয়া কোচ। জানিয়েছেন, খুব শীঘ্রই আরবের মাটিতে খেলতে নামবেন রোনাল্ডো। তবে সেটা আল নাসরের জার্সিতে নয়।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।