নোটিশ ছাড়াই অস্থায়ী হোমগার্ড পদে তৃণমূল কর্মীদের নিয়োগ? প্রশ্ন তুললেন শুভেন্দু

Advertisement

রাজ্যে ফের এক নিয়োগ দুর্নীতির অভিযোগ তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার এক টুইটে তিনি দাবি করেন, গোপনে রাজ্যে অস্থায়ী হোমগার্ড নিয়োগ করছে স্বরাষ্ট্র দফতর। এর পিছনেও দুর্নীতি রয়েছে বলে দাবি করেছেন তিনি।

টুইটে শুভেন্দুবাবু লিখেছেন, পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র দফতর দৈনিক ৫৬৫ টাকা বেতনে ৬ মাসের চুক্তিতে হাজার হাজার হোমগার্ড নিয়োগ করেছে। কোনও বিজ্ঞপ্তি ছাড়াই হয়েছে এই নিয়োগ। সম্ভবত পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের ক্যাডারদের টাকার বিনিময়ে নিয়োগ করা হয়েছে। শুভেন্দুবাবুর প্রশ্ন, কোনও বিজ্ঞপ্তি প্রকাশ না হলে ইতিমধ্যে যারা এই পদের জন্য নির্বাচিত হয়েছেন তাঁরা খবর পেলেন কোথা থেকে? স্বরাষ্ট্র দফতর কি এই নিয়োগপ্রক্রিয়া ব্যাখ্যা করতে পারবে? এদের কি ইচ্ছামতো বাছাই করে নিয়োগ দেওয়া হয়েছে? তাহলে কে এদের বাছাই করল? কী যোগ্যতার ভিত্তিতে বাছাই করা হয়েছে?

শুভেন্দুবাবু যে সরকারি নথি প্রকাশ করেছেন তাতে দেখা যাচ্ছে, গত ১ জানুয়ারি থেকে রাজ্যের বিভিন্ন থানায় ১৬১৫ জন অস্থায়ী হোমগার্ড নিয়োগ করা হয়েছে। ৬ মাসের চুক্তিতে নিয়োগ করা হয়েছে তাদের।

শুভেন্দুর এই টুইটের প্রতিক্রিয়ায় তৃণমূলের তরফে জানানো হয়েছে, দফতর মনে করলে কর্মী নিয়োগ করতেই পারে। এতে বিরোধী দলনেতার কী বলার থাকতে পারে? শুভেন্দুর মাথা খারাপ হয়ে গিয়েছে। উনি কল্যাণী এইমস নিয়োগ দুর্নীতি নিয়ে টুইট করেন না কেন? সেখানে তো বিজেপি বিধায়কের ঘনিষ্ঠরা বেআইনিভাবে চাকরি পেয়েছেন বলে অভিযোগ উঠেছে। কিন্তু নিয়োগের বিজ্ঞপ্তি সংক্রান্ত প্রশ্নের কোনও জবাব দিতে পারেননি তৃণমূলের মুখপাত্র।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।