আদালত বললে কলকাতা হাইকোর্টে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে তৈরি দিল্লি

Advertisement

আদালত নির্দেশ দিলে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনে প্রস্তুত তারা। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে এমনই জানালেন অতিরিক্ত সলিসিটর জেনারেল। তবে এই প্রস্তাবে এখনও সাড়া দেওয়ার কোনও ইঙ্গিত দেয়নি আদালত।

সোমবার বিচারপতি রাজশেখর মান্থার এজলাসের সামনে বিশৃঙ্খলা নিয়ে প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছিলেন বিকাশরঞ্জন ভট্টাচার্যসহ অন্য আইনজীবীরা। সেই মামলার শুনানিতে মঙ্গলবার পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। এর পরই অতিরিক্ত সলিসিটর জেনারেল বিল্বদল ভট্টাচার্য বলেন, আদালত যদি মনে করে আদালতের নিরাপত্তার জন্য রাজ্য পুলিশ যথেষ্ট নয় তাহলে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে তৈরি কেন্দ্রীয় সরকার। তবে এই প্রস্তাব নিয়ে কোনও মন্তব্য করেনি আদালত।

কেন্দ্রের এই সওয়াল নিয়ে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, ‘হাইকোর্টের নিরাপত্তার দায়িত্ব যদি রাজ্য পুলিশ নিতে না পারে তার থেকে লজ্জার কথা কিছু হতে পারে না।’

ওদিকে সোমবারের ঘটনার পর মঙ্গলবার বিচারপতি মান্থার এজলাসের সামনে পুলিশি নিরাপত্তা কয়েক গুণ বেড়েছে। গতকাল পর্যন্ত যেখানে মাত্র ২ জন পুলিশকর্মী এজলাসের বাইরে নিরাপত্তার দায়িত্বে থাকতেন সেখানে মঙ্গলবার দেখা যায় ১০ জনকে। বিচারপতি মান্থার বাড়ির সামনেও নিরাপত্তা বাড়িয়েছে কলকাতা পুলিশ। মোতায়েন করা হয়েছে PCR ভ্যান।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।