আদালত অবমাননার রুল জারি করলেন বিচারপতি মান্থা, সিদ্ধান্ত নেবেন প্রধান বিচারপতি

Advertisement

এজলাসের সামনে আইনজীবীদের একাংশের তাণ্ডবের ঘটনায় স্বতঃপ্রণোদিত আদালত অবমাননার রুল জারি করলেন বিচারপতি রাজশেখর মান্থা। এদিন রুল জারি করে বিচারপতি বলেন, সোমবার বিচারব্যবস্থায় হস্তক্ষেপের চেষ্টা হয়েছে। আদালতে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করেছে কিছু মানুষ।

এদিন বিচারপতি মান্থা রুল জারির পর বিষয়টি গিয়েছে প্রধান বিচারপতির এজলাসে। প্রধান বিচারপতি সোমবার বিচারপতি মান্থার এজলাসের সামনে থাকা সমস্ত সিসিটিভি ফুটেজ চেয়ে পাঠিয়েছেন। সেই ফুটেজ খতিয়ে দেখে কেউ ফৌজদারি কোনও অপরাধ করেছেন কি না সেব্যাপারে সিদ্ধান্ত নেবেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতি এজিকে বলেন, গতকাল যা ঘটেছে তার কি কোনও প্রয়োজন ছিল? আদালত অবমাননার পর্যায়ে না গিয়ে সমস্যার সমাধান করা যেত না? যারা এমন বিশৃঙ্খলা করল তাদের হয়ে সওয়াল করছেন? বারের আইনজীবীকে প্রশ্ন করেন প্রধান বিচারপতি। সঙ্গে জানতে চান, এজলাস বয়কট করে বারের তরফে যে চিঠি দেওয়া হয়েছে তাকে কি সমর্থন করেন? জবাবে বারের আইনজীবী বলেন, ওই সিদ্ধান্ত বারের নয়।

এদিন প্রধান বিচারপতি প্রশ্ন করেন, গতকাল কি এজি বিষয়টিতে হস্তক্ষেপ করেছিলেন? তার পর কী হল? আজ যারা মিটমাট করে নেওয়ার কথা বলছেন, গত কাল তারা উচ্ছৃঙ্খলতা করছিলেন কেন?

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।